English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

এ ধরনের ঘটনা, নারীর প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গির নোংরা বহিঃপ্রকাশ: আফরোজা হক রীনা

- Advertisements -

সম্প্রতি রাজধানী ঢাকা শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আইনশৃঙ্খলা বাহিনী চিত্রনায়িকা পরীমনি সহ কয়েকজন কথিত মডেলকে গ্রেফতার করেছে। চিত্রনায়িকা পরীমনি সহ কথিত মডেলদের গ্রেফতার করার পর তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠে এসেছে। এমনকি দেশের একাধিক গণমাধ্যমে তাদের সম্পর্কে নানা রকম সংবাদ প্রকাশ করেছে। দেশজুড়ে বর্তমানে তাদের কে নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়েছে। এদিকে, এই বিষয় নিয়ে দেশের অনেকে বর্তমানে কথা বলছেন। অনেকে তাদের নিজের মতামত প্রকাশ করছেন। তেমনি এবার চিত্রনায়িকা পরীমনিসহ কথিত মডেলদের নিয়ে বক্তব্য দিয়েছেন জাতীয় নারী জোট।

Advertisements

কয়েকজন চলচ্চিত্র অভিনেত্রী ও মডেলকে গ্রেপ্তার অভিযানের ধরন ও পূর্বাপর প্রচারণার নিন্দা ও প্রতিবাদ করেছে জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনা।

জাতীয় নারী জোটের কেন্দ্রীয় আহ্বায়ক আফরোজা হক রীনা সোমবার (৯ আগস্ট) এক বিবৃতিতে সম্প্রতি কয়েকজন চলচ্চিত্র অভিনয়শিল্পী ও মডেলকে গ্রেপ্তার অভিযানের ধরন ও পূর্বাপর প্রচারণার তীব্র প্রতিবাদ ও নিন্দা করেছেন।

উল্লেখ্য, চিত্রনায়িকা পরীমনি ও কথিত মডেলদের গ্রেফতার করার পর থেকে তাদের নিয়ে দেশের একাধিক গণমাধ্যমে নানা রকম সংবাদ প্রকাশ পাচ্ছে। অনেকে পুরো বিনোদন জগত কে খারাপ বলছেন। তবে এই পরিস্থিতির মধ্যে পরীমনি ও কথিত মডেলদের পাশে খুব একটা মানুষ দাঁড়াচ্ছেন না। অনেকে মনে করে তাদের বিরুদ্ধা ঢালাও ভাবে সংবাদ প্রকাশ করা হচ্ছে। তবে অনেকে এই বিষয়ে নিজের একান্ত্ মতামত তুলে ধরছেন।
তিনি বলেন, ‘কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ উত্থাপিত বা মামলা হলে গ্রেপ্তার বা তারা আইনের আদালতে অপরাধী হিসাবে শাস্তিপ্রাপ্ত না হওয়া পর্যন্ত তাদের অপরাধী হিসাবে চিন্থিত করে প্রচারণা চালানো এবং তাদের গ্রেপ্তার বা তাদের বিরুদ্ধে অভিযোগ বা মামলার তদন্তকালেই তদন্ত আইন প্রয়োগকারী সংস্থা কর্তৃক তাদের ব্যক্তিগত জীবনসহ নানা কাহিনি প্রচার করা ও প্রচারণা চালানোও আইনের দৃষ্টিতে গ্রহণযোগ্য নয়।

Advertisements

এমন আচরণকে অসভ্যতা উল্লেখ করে বলেন, এ ধরনের ঘটনা সুস্পষ্টভাবে অসভ্যতা, নারীর প্রতি নি’কৃ’ষ্ট প’শ্চা’ৎ’প’দ’ নেতিবাচক দৃষ্টিভঙ্গির নোংরা বহিঃপ্রকাশ এবং মৌলিক মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন।

আফরোজা হক রীনা বলেন, ‘চলচ্চিত্র অভিনেত্রী ও মডেলদের গ্রেপ্তার নিয়ে যে অসভ্যতা হয়েছে এবং এখনও চলছে তা বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি গ্রেপ্তারকৃত চলচ্চিত্র অভিনেত্রী ও মডেলরা যেন ন্যায়বিচার পাওয়ার অধিকার থেকে বঞ্চিত না হন তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন