আপডেট আগস্ট ১০, ২০২১

ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ৩১ আশ্বিন, ১৪২৮, শরৎকাল, ৯ রবিউল আউয়াল, ১৪৪৩

বিজ্ঞাপন

বগুড়ার নন্দীগ্রামে এক সপ্তাহের ব্যবধানে কাঁচা মরিচের দাম বেড়েছে ৪গুন!

মোঃ আব্দুল গফুর ,নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

নিরাপদ নিউজ

বগুড়ার নন্দীগ্রামে এক সপ্তাহের ব্যবধানে কাঁচা মরিচের দাম বেড়েছে প্রায় চারগুণ। গত মঙ্গলবার নন্দীগ্রাম হাটে কাঁচা মরিচ বিক্রি হয়েছে ৫০-৬০ টাকা কেজি। আজ মঙ্গলবার তা বিক্রি হচ্ছে প্রায় ২০০ টাকা কেজি।

বিজ্ঞাপন

কাঁচা মরিচের দামের ঝাল বাড়ায় সাধারণ ক্রেতারা পড়েছেন বিপাকে। আর বিক্রেতারা বলছেন আড়তে মরিচ বেশি দামে কিনতে হয়েছে তাঁদের। তাই বিক্রিও করতে হচ্ছে বেশি দামে।

বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি বৃন্দি মরিচ বিক্রি হচ্ছে ১৭০-১৮০ টাকা ও অন্যান্য মরিচ ১৬০ টাকা। এ ছাড়া বাজারে সব ধরনের সবজির দাম গত সপ্তাহের মতোই রয়েছে। প্রতি কেজি পটোল ২০-৩০ টাকা, করলা ৫০-৫৫ টাকা, কাঁকরোল ২০-২৫ টাকা, বেগুন ৪০-৫০ টাকা, ঝিঙে ৩০-৩৫ টাকা, ও ঢ্যাঁড়স ৩০-৪০ টাকায় বিক্রি হচ্ছে।

নন্দীগ্রাম হাটের সবজি বিক্রেতারা বলেন, `আমরা কাঁচা মরিচ ও সবজিগুলো আশেপাশের এলাকা থেকে কিনে আনি। ওই সব এলাকায় কাঁচা মরিচ কিনতে হয়েছে বাড়তি দামে। এ জন্য আমাদেরও বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

বেশি দামে কেনার কারণ হিসেবে তিনি বলেন, টানা বৃষ্টিতে মরিচের গাছ নষ্ট হয়ে গেছে। এ জন্য আড়তে মরিচ খুব কম পাওয়া যাচ্ছে। বাজারে সবজি কিনতে আসা সাহেব আলী বলেন, বাজারে তরিতরকারির দাম স্বাভাবিক থাকলেও কাঁচা মরিচের দাম খুব বেশি। দাম বেশি নিলেও দেখার কেউ নেই।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x