English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

দেশে ও প্রবাসে সকলের সহযোগিতায় নিসচা আন্দোলন আরও বেগবান হবে: ইলিয়াস কাঞ্চন

- Advertisements -

মানবতার সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা)-র সামাজিক আন্দোলন আরও বেগবান হবে যদি এর গুরুত্ব আমরা সবাই উপলব্দি করতে পারি এবং দেশে ও প্রবাসে সবাই সহযোগিতার হাত বাড়িয়ে দিই বলে উল্লেখ করেছেন স্বনামধন্য চিত্রনায়ক ও বাংলাদেশে ‘নিরাপদ সড়ক চাই’ সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

নিরাপদ সড়ক চাই (নিসচা) যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে গত ৮ই আগস্ট ২০২১ রবিবার এক জুম কনফারেন্সে আলোচনা সভায় একথা বলেন জনাব ইলিয়াস কাঞ্চন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক ইসমাইল স্বপন এবং সভাটি পরিচালনা করেন সদস্য সচীব স্বীকৃতি বড়ুয়া। সভায় নিসচা কেন্দ্রীয় কমিটি থেকে আরও উপস্থিত ছিলেন নিসচা বাংলাদেশের মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল ও সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন।

আলোচনা সভায় নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন নিসচা যুক্তরাষ্ট্রের আহ্বায়ক ইসমাইল হোসেন স্বপন-কে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির সদস্য মনোনীত করার ঘোষণা দেন। জনাব ইলিয়াস কাঞ্চন তার বক্তব্যে বলেন, নিরাপদ সড়ক চাই এমন একটি সংগঠন, যার উদ্দেশ্য ও লক্ষ্য প্রতিটি মানুষ যেন সড়ক দুর্ঘটনা থেকে নিরাপদে থাকতে পারে সেই লক্ষ্যে কাজ করা। তার পাশাপাশি, এই করোনা মহামারীতে কর্মহীন সাধারণ গরীব মানুষের সাহায্যার্থে কাজ করে যাচ্ছে নিসচা। এই সবকিচুই সম্ভব হচ্ছে আপনাদের সহযোগিতার কারণে। আগামীতেও এই নিসচার উদ্যোগে যেন বাংলাদেশে সড়ক দুর্ঘটনা রোদে কাজ করে যেতে পারি এবং দুর্দিনে মানুষের পাশে দাড়াতে পারি সেজন্য সকলের সহযোগিতার প্রয়োজন। তিনি যুক্তরাষ্ট্রে একটি পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশ দেন।

নিরাপদ সড়ক চাই (নিসচা) বাংলাদেশের মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল বলেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কসহ অন্যান্য অঙ্গরাজ্যের সকলের বক্তব্যে বাংলাদেশে সড়ক দুর্ঘটনা রোদে সামাজিক সতর্কতা আরও কিভাবে বৃদ্ধি করা যায় এবং নিসচা সংগঠনকে দেশে বিদেশে আরও সম্প্রসারিত কিভাবে করা যায় সেই ব্যাপারে সকলের সুচিন্তিত মতামত ও প্রস্তাবগুলো গ্রহণ করেছি । তিনি করোনা মহামারী কেটে উঠলেই প্রস্তাবগুলো বিবেচনা সাপেক্ষে কার্যকরী করার উদ্যোগ নিবেন বলে তিনি জানান। নিরাপদ সড়ক চাই (নিসচা) বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন দেশে ও প্রবাসে সড়ক দুর্ঘটনা ও করোনা মহামারিতে নিহত সকলের আত্মার শান্তি কামনা করেন। তিনি নিরপদ সড়ক চাই আন্দোলনের দীর্ঘ যাত্রায় দেশে ও প্রবাসে যারা সাথে ছিলেন এবং আছেন, তাদের সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা জানান।

আলোচনা সভায় নিরাপদ সড়ক চাই (নিসচা) যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক ইসমাইল হোসেন স্বপন কেন্দ্রীয় কমিটির সদস্য মনোনীত হওয়ায় সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ্ করে নিরাপদ সড়ক চাই সামাজিক আন্দোলনকে যেন বাংলাদেশের আনাচে কানাচে আরও সম্প্রাসারিত করা যায় সেই লক্ষ্যে যুক্তরাষ্ট্র থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। নিসচা নিউজার্র্সি শাখার আহ্বায়ক আবুল কালাম বলেন এই সংগঠন মানবতার সংগঠন, আমি এই সংগঠনের সাথে যুক্ত হয়ে কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি এবং আজীবন এই সংগঠনের সাথে কাজ করে যাবার অঙ্গীকার ব্যক্ত করছি। তিনি নিরাপদ সড়ক চাই (নিসচা) -র একটি অনলাইন টিভি চ্যানেল চালু করার প্রস্তাব রাখেন এবং এই লক্ষ্যে আর্থিক সহযোগিতার আশ্বাস দেন। তিনি আলোচনা সভায় দুইশ ডলার অনুদান দেওয়ার কথাও ঘোষণা করেন।

সভায় আরও বক্তব্য নিসচা যুক্তরাষ্ট্র শাখার উপদেষ্টা মণ্ডলীর সদস্য যথাক্রমে রিয়েল এস্টেট ব্যবসায়ী এ বি এম ওসামান গনী, বীর মুক্তিযোদ্ধা মনির হোসেন, সাংবাদিক ও কলামিস্ট ফাহিম রেজা নূর, বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক খসরু ও বিশিষ্ট ব্যবসায়ী ও মূলধারার কমিউনিটি বোর্ড মেম্বার আহসান হাবিব, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ড সোসাইটির সাধারণ সম্পাদক আল আমিন রাসেল, নিসচা সদস্যা মুস্তাফিজুর রহমান, প্রমুখ । আলোচনা শেষে নিসচা সদস্য সচীব স্বীকৃতি বড়ুয়া সংযুক্ত সকল নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে সভার সম্পাতি ঘোষণা করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন