English

17 C
Dhaka
বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

বঙ্গবন্ধু ছিলেন উচ্চ মানবিকতা গুণসম্পন্ন মানুষ: ফরহাদ হোসেন

- Advertisement -spot_img

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন উচ্চ মানবিকতা গুণ সম্পন্ন মানুষ। মানুষের প্রতি ছিল তাঁর প্রগাঢ় ভালোবাসা আর মমত্ববোধ।

আজ জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ আয়োজিত ওয়েবিনারের প্রধান অতিথি হিসেবে বক্তৃতা কালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু এই দেশ আর দেশের মানুষকে হৃদয় দিয়ে ভালোবাসতেন। তিনি এদেশকে সম্মানজনক অবস্থানে পৌঁছে দিতে আজীবন সংগ্রাম করে গেছেন। বঙ্গবন্ধু এদেশের মানুষকে ভালোবাসতেন বলেই এতটা ত্যাগ স্বীকার করতে পেরেছিলেন।

প্রতিমন্ত্রী এ সময়, দেশকে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিজ এর চেয়ারম্যান এ. মতিন চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর প্রফেসর আতিউর রহমান, সাবেক পররাষ্ট্র সচিব মোহাম্মদ জামির, বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস অ্যান্ড লিবার্টির পরিচালক প্রফেসর ফখরুল আলম অনুষ্ঠানের সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়াও ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি র গ্লোবাল স্টাডিজ অ্যান্ড গভর্নেন্স প্রোগ্রামের বিভাগীয় প্রধান প্রফেসর ইমতিয়াজ এ. হোসেন, ইংরেজি বিভাগের প্রফেসর আহসানুজ্জামান অনুষ্ঠানে আলোচনায় অংশগ্রহণ করেন। স্বাগত বক্তব্য রাখেন ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর নিয়াজ আহমেদ খান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন