English

21 C
Dhaka
সোমবার, জানুয়ারি ১৭, ২০২২

গোবিন্দগঞ্জে শোক-শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

- Advertisement -spot_img

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে গোবিন্দগঞ্জে গভীর শোক আর বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ করা হয়েছে। দিবসটি উপলক্ষে আজ শনিবার (১৫ আগস্ট) সেখানে নানা কর্মসূচি পালিত হয়েছে। সকালে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ৩২ গাইবান্ধা ৪ গোবিন্দগঞ্জ আসনের সাবেক সাংসদ জননেতা আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদ এতে নেতৃত্ব দেন।

এ সময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজ্বী জাকারিয়া ইসলাম জুয়েল এবং সহ-সভাপতি খন্দকার আব্দুর রহমান মাস্টারসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে উপজেলার ধানসিরি স্কুল মাঠে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর দুস্থদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ করা হয়।

গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা সকালে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ৩২ গাইবান্ধা ৪ গোবিন্দগঞ্জ আসনের সাবেক সাংসদ জননেতা আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদ এর নেতৃত্বে একটি বিশাল শোক র‍্যালী উপজেলার বিভিন্ন স্থান প্রদক্ষন করে। র‍্যালীতে হাজারো নেতা-কর্মীর উপস্থিতিতে জনসমুদ্রে পরিনিত হয়।

এছাড়াও গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল লতিফ প্রধানের নেতৃত্বে ও উপজেলা নিবাহী অফিসার জনাব আবু সাঈদ গচভ সভাপতিত্বে জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মোবাইল ফোনের মাধ্যমে সংযোগ ছিলেন ৩২ গাইবান্ধা গোবিন্দগঞ্জ ৪ আসনের জাতীয় সংসদ সদস্য মনোয়ারা হোসেন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও গোবিন্দগঞ্জ উপজেলা চেয়ারম্যান জননেতা আব্দুল লতিফ প্রধান, গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি প্রধান আতাউর রহমান বাবুল , গোবিন্দগঞ্জ উপজেলা ভূমি অফিসার তারিকুল ইসলাম , গোবিন্দগঞ্জ, গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ মেহেদী হাসান, গোবিন্দগঞ্জ উপজেলার সমাজসেবা অফিসার শফিউল আলম মন্ডল , গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও দরবস্ত ইউনিয়ন চেয়ারম্যান জননেতা শরিফুল ইসলাম জজ, গোবিন্দগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও গোবিন্দগঞ্জ উপজেলা ভাইরাস চেয়ারম্যান শরিফুল ইসলাম তাজু , গোবিন্দগঞ্জ উপজেলা ভাইরাস চেয়ারম্যান শাকিলা প্রমুখ।

মহামারি করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করেছে উপজেলা প্রশাসন। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন