English

37 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

কাবুলে বিমান থেকে পড়ে নিহত আফগান ফুটবলার!

- Advertisements -

প্রেসিডেন্ট আশরাফ গানি পালিয়েছেন, আফগান সশস্ত্রবাহিনী প্রতিরোধ করেনি। যার পলে এখন কাবুলের ক্ষমতা বিনা রক্তপাতেই চলে এসেছে তালেবানের হাতে। কাবুল দখল করার পর তালেবানরা ‘সাধারণ ক্ষমা’ ঘোষণা করেছেন। তবুও, ভয়ে-আতঙ্কে কিছু মানুষ বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।

Advertisements

যার অংশ হিসেবে কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমান বন্দরে জড়ো হয় কয়েক হাজার আফগান। মার্কিন সেনাবাহিনীর বিমানে করে তারা পালানোর চেষ্টা করেন। যেখানে বিমানের চাকা এবং ককপিটেও মানুষ উঠে যাওয়ার ঘটনা ঘটে।

সবচেয়ে মর্মান্তি বিষয় ছিল, আকাশে ওড়ার পরই বিমান থেকে কয়েকজনের পড়ে যাওয়ার দৃশ্য। যারা সঙ্গে সঙ্গেই নিহত হয়েছেন। সেখানেই ছিলেন আফগান জাতীয় দলের সেই ফুটবলার।

Advertisements

আফগান সংবাদসংস্থা আরিয়ানাকে উদ্ধৃত করে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম রয়টার্স জানিয়েছে, গত সোমবার কাবুল বিমানবন্দরে বিমান থেকে পড়ে মৃত্যু হয়েছে দেশটির একজন জাতীয় দলের এক ফুটবলারের।

আরিয়ানা জানিয়েছেন, মার্কিন বিমানসেনার সি-১৭ বিমান থেকে জাকি আনওয়ারি পড়ে যান। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে জেনারেল ডিরেক্টরেট ফর স্পোর্টস। ১৯ বছর বয়সী জাকি আনওয়ারি আফগানিস্তানের অনুর্ধ্ব-১৯ দলের হয়েও খেলতেন।

বিমান থেকে পড়ে যাওয়ার পর একজন তাকে চিহ্নিত করতে সক্ষম হন। ধারণা করা হচ্ছে বিমান উড্ডয়নের সময় জাকি আনওয়ারি বিমানের চাকার ল্যান্ডিং গিয়ারে আশ্রয় নিয়েছিলেন। বিমান টেক অফ করার পর যখন ল্যান্ডিং গিয়ার ক্লোজ করা হচ্ছিল, তখনই তিনি ছিটকে পড়েন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন