English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

যুক্তরাজ্যে কন্টাক্টলেস কার্ডের ব্যবহার ১০০ পাউন্ডে উন্নীত হচ্ছে

- Advertisements -

যুক্তরাজ্যের ক্রেতারা ১৫ অক্টোবর থেকে কন্টাক্টলেস কার্ড ব্যবহারের করে ১০০ পাউন্ড পর্যন্ত খরচ করতে পারবেন। যা পূর্বের লিমিটের দ্বিগুণেরও বেশি করা হয়েছে।

Advertisements

করোনা মহামারীর শুরুতে সর্বোচ্চ পরিমাণ ৩০ পাউন্ড থেকে বর্তমান ৪৫ পাউন্ডে উন্নীত করা হয়েছিল এবং বাজেটে এটি আরও বাড়ানোর পরিকল্পনা ঘোষণা করা হয়েছিল।

সমস্ত ডেবিট কার্ড লেনদেনের প্রায় দুই-তৃতীয়াংশ ট্যাপ-অ্যান্ড-গো প্রযুক্তির মাধ্যমে করা হয়। কিন্তু শিক্ষাবিদরা সতর্ক করেছেন যে, লিমিট বাড়ানোর কারণে অপরাধ বেড়ে যেতে পারে। অর্থাৎ কার্ড চুরি ডাকাতি হতে পারে। কম বয়সের ছেলেমেয়েরা এ ধরনের অপরাধ করতে পারে।

Advertisements

২০০৭ সালে যখন কন্টাক্টলেস কার্ড পেমেন্ট চালু করা হয়েছিল। তখন লেনদেনের লিমিট ১০ পাউন্ড নির্ধারণ করা হয়। স্ন্যাকস, কাগজপত্র এবং মাঝে মাঝে মুদি সামগ্রী কেনার সময় কার্ডগুলো সাধারণত ব্যবহার করা হত।

উল্লেখ্য, বৃটেনে কন্টাক্টলেস কার্ডের মান ক্রমান্বয়ে বাড়ানো হয়েছে। ২০১২ সালে ২০ পাউন্ড, তারপর ২০১৫ সালে ৩০ পাউন্ড করা হয়।
চ্যান্সেলর ঋষি সুনাক বলেন: ‘কন্টাক্টলেস কার্ডের লিমিট সীমা বাড়ানোর ফলে নিরাপদে এবং নিরাপদে অর্থ প্রদান করা আগের চেয়ে সহজ হবে’।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন