English

33 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

দেশে একদিনে করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৬২ জন

- Advertisements -

দেশে একদিনে করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৬২ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৩ হাজার ৬৮০ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ১১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৯৯৯ জন এবং এখন পর্যন্ত  ১৪ লাখ ৩১ হাজার ৯৮৪ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Advertisements

এতে আরও জানানো হয়, দেশে ৭৯১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৬১৩টি নমুনা সংগ্রহ এবং ৩০ হাজার ২৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮৯ লাখ ৫৮ হাজার ৬৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ১১ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ২৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৯ জনের মধ্যে পুরুষ ৪৩ জন এবং নারী ৩৬ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৩০ জন এবং নারী ৯ হাজার ২৪৪ জন।

Advertisements

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯০ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন,  ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৫ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৩ জন রয়েছেন।

মারা যাওয়া ৭৯ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৮ জন, চট্টগ্রাম বিভাগে ২৩ জন, রাজশাহী বিভাগে ৮ জন, খুলনা বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ৮ জন, রংপুর বিভাগে ২ জন এবং ময়মনসিংহ বিভাগে রয়েছেন ৩ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৬১ জন, বেসরকারি হাসপাতালে ১৫ জন এবং বাসায় ৩ জন মারা গেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

অফিস টাইমে ঘুম পায়!

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন