English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

অবশেষে সেই চার খেলোয়াড়কে ছেড়ে দিল আর্জেন্টিনা

- Advertisements -

বিশ্বকাপ বাছাইয়ের মঞ্চে সারা বিশ্বের আগ্রহ ছিল ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচটি ঘিরে। কিছুদিন আগেই ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। তাই এই ম্যাচ ঘিরে উত্তাপ তুঙ্গে পৌঁছেছিল। কিন্তু ম্যাচ শুরুর পাঁচ মিনিটের মধ্যে ব্রাজিলের বেরসিক স্বাস্থ্য তত্ত্বাবধানকারী সংস্থা আনভিসার এজেন্টরা মাঠে ঢুকে খেলা ভণ্ডুল করে দেয়! আনভিসারের দাবি, আর্জেন্টিনার চার ফুটবলার কভিড প্রটোকল ভঙ্গ করেছেন।

এবার সেই চার ফুটবলারকেই তাদের ক্লাবের জন্য ছেড়ে দিয়েছে আর্জেন্টিনা। অর্থাৎ তাদের ছাড়াই বলিভিয়ার বিপক্ষে শুক্রবারের (১০ সেপ্টেম্বর) ম্যাচটি খেলবে আলবিসেলেস্তেরা।

ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা আর্জেন্টিনার চার ফুটবলার এমিলিয়ানো মার্টিনেজ, এমিলিয়ানো বুয়েন্দিয়া, জিওভান্নি লো সেলসো এবং ক্রিশ্চিয়ান রোমেরোর ব্যাপারে আগে থেকেই কঠোর অবস্থানে ছিলো ব্রাজিল। তবু এদের মধ্য থেকে তিনজনকে নিয়েই সুপার ক্লাসিকোর একাদশ সাজান কোচ লিওনেল স্কালোনি।

পরে খেলা শুরুর পাঁচ মিনিটের মধ্যে ব্রাজিল স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, পুলিশ সদস্য, মাঠের নিরাপত্তাকর্মীদের বাধায় বন্ধ হয়ে যায় ম্যাচ। যেটি আপাতত স্থগিত করে রেখেছে লাতিন অঞ্চলের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। এ বিষয়ে পর্যালোচনা করে আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানাবে ফিফা।

এদিকে সুপার ক্লাসিকো স্থগিত হওয়ার পর সোমবারই অ্যাস্টন ভিলার দুই খেলোয়াড় এমিলিয়ানো মার্টিনেজ ও এমিলিয়ানো বুয়েন্দিয়াকে ছেড়ে দিয়েছিল আর্জেন্টিনা। কেননা অ্যাস্টনের সঙ্গে এমনটাই চুক্তি হয়েছিল তাদের। সোমবার আর্জেন্টিনা ছেড়ে সরাসরি ইংল্যান্ডে যাননি মার্টিনেজ ও বুয়েন্দিয়া। তাদের আগে যেতে হয়েছে ক্রোয়েশিয়ায়।

এবার একই পথ ধরতে হয়েছে সেই চার ফুটবলারের বাকি দুজন জিওভান্নি লো সেলসো এবং ক্রিশ্চিয়ান রোমেরোকে। তারাও জাতীয় দল ছেড়ে উড়াল দিয়েছেন ক্রোয়েশিয়ার উদ্দেশ্যে। সেখানে সাতদিন থেকে পরে ইংল্যান্ডে নিজেদের ক্লাব টটেনহ্যাম হটস্পারে যোগ দিতে পারবেন সেলসো ও রোমেরো।

তবে মার্টিনেজ ও বুয়েন্দিয়ার মতো অল্পেই হয়তো পার পাবেন না সেলসো-রোমেরো। কেননা ক্লাবের কাছ থেকে দুই ম্যাচের অনুমতি নিয়ে জাতীয় দলে এসেছিলেন অ্যাস্টন ভিলার দুই খেলোয়াড়। কিন্তু টটেনহ্যামের কাছ থেকে এসবের ধার ধারেননি সেলসো ও রোমেরো। নিজেদের ইচ্ছায়ই চলে এসেছেন বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে।

স্কাই স্পোর্টসের প্রতিবেদন অনুযায়ী, এ দুই খেলোয়াড়ের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে পারে টটেনহ্যাম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন