ব্রেকিং নিউজ

আপডেট ৫ মিনিট ৩৫ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৮ আশ্বিন, ১৪২৮, শরৎকাল, ১৬ সফর, ১৪৪৩

বিজ্ঞাপন

ব্রাজিলিয়ান ফুটবলারদের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলা আট ব্রাজিলিয়ান ফুটবলারের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ফিফা। এর ফলে আন্তর্জাতিক বিরতি শেষে আজ থেকে শুরু হওয়া লিগ ম্যাচে মাঠে নামতে আর বাধা নেই তাদের। ব্রাজিল ফুটবল ফেডারেশনের (সিবিএফ) কাছ থেকে সবুজ সংকেত পাওয়ায় এখন স্বস্তির নিশ্বাস ফেলতে পারছেন খেলোয়াড় ও ক্লাবগুলো।

বিজ্ঞাপন

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ব্রাজিল, চিলি, মেক্সিকো ও প্যারাগুয়ের ফুটবল ফেডারেশন সবুজ সংকেত দিয়েছে। ফলে আজ থেকে শুরু হওয়া ইপিএলে এই চার দেশের খেলোয়াড়দের মাঠে নামতে আর বাধা রইলো না।

সাধারণত আন্তর্জাতিক বিরতিতে ফুটবলারদের ছাড়তে কোনো বাধা দেয় না ক্লাবগুলো। কিন্তু করোনা পরিস্থিতি নতুন করে ভাবতে শিখিয়েছে। যে কারণে চলতি আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিলের হয়ে খেলতে যাননি ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা মূল দলের ৯ ফুটবলার। কেননা ক্লাবের হয়ে ফের খেলতে হলে আগে ১০ দিনের আইসোলেশনে থাকতে হবে। সেই ৯ ফুটবলারের আটজনকে পাঁচ দিনের জন্য নিষিদ্ধ করে ফিফা। সিদ্ধান্ত অনুযায়ী, ১০ থেকে ১৪ সেপ্টেম্বর কোনো ম্যাচ খেলতে পারবেন না তারা। তবে এখন সেই নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ফিফা।

নিয়ম অনুযায়ী, ফিফার যে কোনো ম্যাচের জন্য ক্লাবগুলো খেলোয়াড় ছাড়তে বাধ্য। কিন্তু বিশ্বকাপ বাছাইপর্বের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে খেলোয়াড়দের না ছাড়ায় চটেছে সিবিএফ। তাই তারা ওই খেলোয়াড়ের ক্লাবের জার্সিতে খেলার ক্ষেত্রে পাঁচ দিনের ‘নিষেধাজ্ঞা’র আবেদন করেছে। করোনাকালে ফিফা’ই এমন নিয়ম করেছে।

লিভারপুলের হয়ে খেলছেন গোলকিপার আলিসন, মিডফিল্ডার ফাবিনিও ও ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো, ম্যানচেস্টার সিটিতে গোলকিপার এডেরসন ও ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস, ম্যানচেস্টার ইউনাইটেডে ফ্রেড এবং চেলসি ডিফেন্ডার থিয়াগো সিলভা ও রাফিনিয়া।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x