ব্রেকিং নিউজ

আপডেট সেপ্টেম্বর ১৩, ২০২১

ঢাকা শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১০ আশ্বিন, ১৪২৮, শরৎকাল, ১৭ সফর, ১৪৪৩

বিজ্ঞাপন

মাস্ক না পরায় জরিমানা গুনলেন অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এই ভাইরাসের ছোবলে প্রতিদিন সংক্রমিত হচ্ছে লাখ লাখ মানুষ। দৈনিক মৃত্যুও হচ্ছে হাজার হাজার মানুষের। এমতাবস্থায় বিশ্বজুড়েই স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালনের ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে। আর বিষয়টি উপেক্ষা করায় বিভিন্ন দেশে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে প্রচলিত আইন অনুযায়ী।

বিজ্ঞাপন

এবার স্বাস্থ্যবিধি না মানায় আইনি পদক্ষেপ নেওয়া হল অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী টনি অ্যাবটের বিরুদ্ধে। মাস্ক না পরার অভিযোগে জরিমানা করা হয়েছে তাকে। গত ৮ সেপ্টেম্বর সিডনির একটি সমুদ্রসৈকতে মাস্ক ছাড়া অবস্থায় তার একটি ছবি তুলে পুলিশের কাছে অভিযোগ করেন এক ব্যক্তি। এ অভিযোগের ভিত্তিতে নিউ সাউথ ওয়েলস রাজ্য পুলিশ সাবেক এই প্রধানমন্ত্রীকে ৫০০ অস্ট্রেলীয় ডলার জরিমানা করে। জনস্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে তাকে এ জরিমানা করা হয়।

তবে পুলিশের সময় নষ্ট করবেন না জানিয়ে জরিমানা প্রদান করার কথা জানিয়েছেন টনি অ্যাবট। তিনি বলেন, “আমি স্বাস্থ্যবিধি মেনেই সামাজিক দূরত্ব বজায় রেখে শরীরচর্চা করছিলাম। এ সময় মাস্ক পরা বাধ্যতামূলক নয়। তবে আমি এই জরিমানার বিরুদ্ধে অবস্থান করে পুলিশের সময় নষ্ট করব না।”

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x