English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

ফিরলেন নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জুয়েল রানা

- Advertisements -

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের প্রধান সহকারী হিসেবেই বেশি পরিচিত জুয়েল রানা। এই কলম জাদুকরের সঙ্গে ২০০৩ সাল থেকে ২০১২ পর্যন্ত কাজ করেছেন। তবে হুমায়ূন আহমেদের কাজের পাশাপাশি মাঝে মধ্যে এককভাবেও নাটক নির্মাণ করতেন জুয়েল রানা। ২০০৮ সালে হুমায়ূন আহমেদের রচনায় ‘হাবিবের সংসার’ নামের নাটক দিয়ে পূর্ণ পরিচালক হিসেবে অভিষেক হয় তার। তারপর থেকে এখন পর্যন্ত ২৫টি একক নাটক নির্মাণ করেছেন তিনি।

তবে ২০১৮ সালের প্রথমার্ধ থেকে তিনি কিছুদিন আগ পর্যন্ত বিশ্ব ব্যাংকের একটি ডকুমেন্টারির কাজে প্রায়ই আমেরিকায় যাওয়া আসার কাজে ব্যস্ত ছিলেন। সেই কাজ সমাপ্ত হওয়ার পর আবারও পরিচালনায় ফিরেছেন জুয়েল রানা। এবার তিনি একটি টেলিফিল্ম নির্মাণ করেছেন। ইমন চৌধুরীর রচনায় এবং সৈয়দ মহিদুর রহমানের চিত্রনাট্যে এটির নাম ‘মহিলা ঋণদান সমিতি’। এরইমধ্যে টেলিফিল্মটির শুটিংও সম্পন্ন হয়েছে। এটি ১৫ সেপ্টেম্বর বিকাল ৩টা ৫ মিনিটে প্রচার হবে চ্যানেল আইতে। টেলিফিল্মটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, মৌসুমী হামিদ, ফারুক আহমেদ, আইনুন নাহার পুতুল, তারেক স্বপন, লাভলী ইয়াসমিন, মোহাম্মদ নুরুন্নবী, সাবিনা ইয়াসমিন, রেজা, কামরুজ্জামান, নাবিল প্রমুখ।

মুলত নারীদের স্বাবলম্বী করে তুলতে এলাকার বেকার যুবকরা ‘মহিলা ঋণদান সমিতি’ নামের একটি সংগঠন তৈরী করে। এই সংগঠনটি নিয়েই টেলিফিল্মটির গল্প তৈরী হয়েছে। এ প্রসঙ্গে নির্মাতা জুয়েল রানা বলেন, ‘টেলিফিল্মটির গল্পে হাস্যরস থাকলেও বেশ কিছু বক্তব্যও রয়েছে। সচরাচর কমেডির নামের যেসব হয় তা থেকে এটি একটি ভিন্ন কাজ হয়েছে। আশা করছি দর্শক টেলিফিল্মটি উপভোগ করবেন।’ প্রসঙ্গত, জুয়েল রানা এরইমধ্যে বিজ্ঞাপন নির্মাণের কাজেও যুক্ত হয়েছেন। এছাড়া শিগগিরই একটি সিনেমার কাজও শুরু করবেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন