ব্রেকিং নিউজ

আপডেট সেপ্টেম্বর ২৪, ২০২১

ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৩ কার্তিক, ১৪২৮, হেমন্তকাল, ১২ রবিউল আউয়াল, ১৪৪৩

বিজ্ঞাপন

হার্ট ফাউন্ডেশন হাসপাতাল সিলেট: প্রবাসীরা ১৫০ হাজার পাউন্ড দানের প্রতিশ্রুতি দিয়েছেন

মুহিব উদ্দিন চৌধুরী, যুক্তরাজ্য প্রতিনিধি

নিরাপদ নিউজ

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল সিলেট-র সিক্সথ ফ্লোর সম্প্রসারণের জন্য প্রবাসীদের পক্ষ থেকে বিপুল সাড়া পাওয়া গেছে। ইউকে প্রবাসীরা ১৫০ হাজার পাউন্ড দানের প্রতিশ্রুতি দিয়েছেন। লন্ডনে রয়েল রিজেন্সি হলে ২০ সেপ্টেম্বর ফ্রেন্ডস অফ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের উদ্যোগে ডোনারদের সম্মাননা সার্টিফিকেট ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল সিলেট সিক্সথ ফ্লোর প্রোজেক্টের জন্য ফান্ড রেইজিং অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন শেখ ফারুক আহমেদ।

বিজ্ঞাপন

ক্যানারি ওয়ার্ফ গ্রুপের কমিউনিটি বিষয়ক সহকারি পরিচালক ড. জাকির খান ও ‘চ্যানেল এস’র হেড অব প্রোগ্রাম ফারহান মাসুদ খানের উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফ্রেন্ডস অফ হার্ট ফাউন্ডেশন ইউকে-র সাধারণ সম্পাদক মিছবাহ জামাল।

সিক্সথ ফ্লোর প্রজেক্টের প্রধান ‘চ্যানেল এস’-র চেয়ারম্যান আহমেদ-উস-সামাদ চৌধুরী জেপি হাসপাতালের সিক্সথ ফ্লোর সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত করেন। তিনি হার্ট ফাউন্ডেশন হাসপাতাল সিলেটের সম্প্রসারণ কাজে সকল হৃদয়বানদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘‘আমাদের টার্গেট ১৫০ হাজার পাউণ্ড, আজ ছোট বড় যেসব কমিটমেন্ট পেলাম, আলহামদুলিল্লাহ, আমাদের টার্গেট পুরা হবে’’।
এফএনএইচএফএস’র চেয়ারম্যান মাহমাদুর রশীদ গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসার জন্য ফাউন্ডেশনের যাকাত ফান্ডে দান করার জন্য সবাইকে আহ্বান জানান।

সেক্রেটারি মিছবাহ জামাল, ২০০৬ সাল থেকে যারা আজ অব্দি ফাউন্ডেশনের সাথে সম্পৃক্ত তাদের সবার প্রতি কৃতজ্ঞতা এবং ইউকে এডভাইসারি কমিটির ফাউন্ডার প্রেসিডেন্ট মরহুম হাফিজ মজির উদ্দিন, এম এ আহাদ ও এম ইয়াকুবের অবদানের কথা উল্লেখ করেন। সেই সাথে এই অনুষ্ঠানকে সফল করার জন্য সবাইকে অভিনন্দন জানান।

অনুষ্ঠানের প্রথম পর্বে নতুন এবং পুরাতন স্থায়ী দাতাদের সম্মাননা সার্টিফিকেট প্রদান করা হয়। লন্ডন টাওয়ার হ্যামলেটসের স্পিকার কাউন্সিলর আহবাব হোসেন এবং ফ্রেন্ডস অফ হার্ট ফাউন্ডেশনের উপদেষ্টা বজলুর রশিদ এমবিই যাদের হাতে সম্মাননা সার্টিফিকেট তুলে দেন তারা হলেন, মাহমুদ উস সামাদ চৌধুরী মরণোত্তর ও ডাক্তার ফারহানা মালেকের পক্ষে সার্টিফিকেট গ্রহণ করেন ডানিয়েল উস সামাদ চৌধুরী ও মিসেস ফাতেমা পি চৌধুরী, আহমেদ-উস-সামাদ চৌধুরী জেপি, মাহি ফেরদৌস জলিল, ইকবাল আহমদ ওবিই, মোঃ গনি, আব্দুস সামাদ চৌধুরী, আব্দুস সামাদ চৌধুরী মেমোরিয়াল ট্রাস্ট, মোহাম্মদ আবুল লেইছ, ডাক্তার আলাউদ্দিন আহমেদ ও মিসেস মাহবুবা আহমেদ ।

হেড অফ সিক্সথ ফ্লোর প্রজেক্ট ও চ্যানেল এস চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি এবং ফ্রেন্ডস অফ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক, স্পেকট্রাম বাংলা রেডিওর পরিচালক মিছবাহ জামাল যাদের হাতে সম্মাননা সার্টিফিকেট তুলে দেন তাঁরা হলেন, মাহমাদুর রশীদ, সাইদুর রহমান রানু, মহিব চৌধুরী, মনসুর আহমেদ খান, ডঃ মোশাররফ হোসেন, বজলুর রশিদ এমবিই, আকিক ফজলুর রহমান, মুহিবুর রহমান মুহিব, মানিক মিয়া, সিরিয়া মিয়া, আব্দুল মুনিম জাহেদী ক্যারল, কাউন্সিলর জাহাঙ্গীর হক, জামাল উদ্দিন মুকাদ্দাস।

বিবিসিসিআইএ’র সাবেক প্রেসিডেন্ট শাহগীর বখত ফারুক এবং বিবিসিএ`র প্রেসিডেন্ট তোফাজ্জল মিয়া যাদের হাতে সম্মাননা সার্টিফিকেটে তুলে দেন তারা হলেন, রফিকুল হায়দার, ফয়সল আহমেদের পক্ষে লাবিব রহমান, মারুফ আহমেদ চৌধুরী, আব্দুল করিম নাজিম, কে এইচ নোমান, দিলওয়ার হোসেন হেলাল, সাইদুল ইসলাম খালেদ, আলাউদ্দিন, হেনু মিয়া, আব্দুল হাই, আব্দুল ওয়াদুদ দীপক, শাকির আহমেদের পক্ষে লাবিব রহমান।
বিসিএ`র প্রেসিডেন্ট এমএ মুনিম ও ফ্রেন্ডস অফ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের চেয়ারম্যান মাহমাদুর রশীদ যাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন তাঁরা হলেন, শারফুল শামসুদ্দিন, রুহুল শামসুদ্দিন, সিদ্দিকুর রহমান জয়নাল, এম এ লাকি, রেজাউল করিম টিপু, সুফিয়া খানম অহিদ উদ্দিন, ফজলুল হক, আখতার আলি, মাতিউর রহমান চৌধুরী, সাদেক আলী শিপু ও আব্দুল বারি, করিম মিয়া শামীম।

টাওয়ার হ্যামলেটসের কাউন্সিলের স্পিকার কাউন্সিলর আহবাব হোসেন এবং আহমেদ উস সামাদ চৌধুরী জেপি যাদের হাতে সম্মাননা সার্টিফিকেট তুলে দেন তাঁরা হলেন, মোহাম্মদ ইছবাহ উদ্দিন, মুহিব উদ্দিন চৌধুরী, মোহাম্মদ আবুল মিয়া, সুফি সোহেল আহমেদ, মোহাম্মদ মোহাব্বত শেখ, মোহাম্মদ তালেব আলী, নুরুল ইসলাম আম্বিয়া, গয়াস মিয়া গিয়াস, কবির আহমেদ খলকু, শেখ জাবেদ রহমান চৌধুরী, ব্যারিস্টার মুস্তাকিম রেজা চৌধুরী, সাহিদুল আলম মালিক মরণোত্তর।

টাওয়ার হামলেটস কাউন্সিলের ডেপুটি স্পিকার কাউন্সিলার জেনেত রহমানের কাছ থেকে যারা সম্মাননা সার্টিফিকেট নেন তাঁরা হলেন, পলি রহমান, আয়েশা খানম, ইব্রাহিম আলী খন্দকার, গোলাম রসুল আহাদ মুহি, শাহিন আহমেদ উজ্জল, একরাম জামান হিরণ, সিরাতুন নিসা আহাদ মরণোত্তর, রাজিমুন্নেসা আহাদ, লুৎফুল ওয়াহিদ, ওয়ালিউর রহমান চৌধুরী টিপু, ফরহাদ হোসেন টিপু ও মোঃ আশিক মিয়ার পক্ষে আলাউদ্দিন।

ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল সিলেট-র চেয়ারম্যান মাহমাদুর রশিদ ও ট্রেজারার আব্দাল মিয়ার কাছ থেকে যারা সম্মাননা সার্টিফিকেট গ্রহণ করেন হলেন, ডক্টর চন্দন আবু সিনহা আলম, এম এ মুনিম, শাহাগীর বখত ফারুক, মোহাম্মদ জুবায়ের, মিছবাহ জামাল, নাহমাদ মিছবাহ, গোলাম রব্বানী রুহি আহাদ, আবদাল মিয়া, রাজিউর রহমান মর্তুজা, জহিরুল হক, রহমত আলী ও মনজ্জির আলী সেট।

আপাসেন এর চিপ এক্সিকিউটিভ মাহমুদ হাসান এমবিই ও ইউকে উপদেষ্টা কমিটির প্রেসিডেন্ট এম সামসুদ্দিন যাদের হাতে সম্মাননা সার্টিফিকেট তুলে দেন তারা হলেন, মাহতাব উদ্দিন, আবু মিয়া সেলিম, ইমরান খান, শরিফ ইসলাম, এম সেবুল ইসলাম, রফিক মিয়া, শামিম আহমেদ, এমএমকে পাশা মাসুদ, এম রাবেল।

লন্ডন বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মহিব চৌধুরী ও সাবেক প্রেসিডেন্ট সৈয়দ নাহাস পাশার কাছ থেকে যারা সম্মাননা সার্টিফিকেট গ্রহণ করেন তারা হলেন, ফারহান মাসুদ খান, মোহাম্মদ আজিজুর রহমান, একেএম শামসুজ্জামান বাহার, আমিরুল চৌধুরীর পক্ষে সার্টিফিকেট গ্রহন করেন মোহাম্মদ মুজিবুর রহমান, তাহমিন আহমেদের পক্ষে মুহিব উদ্দিন চৌধুরী, নাসির আলী শাহ, মিসেস লাল বানুর পক্ষে শেখ ফারুক আহমেদ ও শিহাব আহমেদ। সিক্সথ ফ্লোর প্রজেক্টে ইকবাল আহমেদ ওবিই দিয়েছেন ১০ লক্ষ টাকা। অনুষ্ঠানে কিছু দাতা ৫ হাজার পাউন্ড করে দিয়েছেন। এরা হচ্ছেন বিশিষ্ট ব্যবসায়ী এম এ গনি, মোঃ আবু লেইছ, চ্যানেল এস ফাউন্ডার মাহি ফেরদৌস জলিল। এছাড়াও জালালাবাদ এসোসিয়েশন ইউকে’র সভাপতি মুহিবুর রহমান মুহিব ২০ হাজার পাউন্ড, অনুপম নিউজ টোয়েন্টিফোরের সম্পাদক মুহিব উদ্দিন চৌধুরী ৫ হাজার পাউন্ড সংগ্রহ করে দিয়েছেন। এবং মোহাম্মদ ইছবাহ উদ্দিন ও সাংবাদিক আব্দুল মুনিম জাহেদী ক্যারল যৌথ ভাবে সংগ্রহ করেন ৫ হাজার পাউন্ড। অনুষ্ঠানে পার্মানেন্ট ডোনারদের মধ্যে উপস্থিত ছিলেন এম এ মতিন, এম এ কাইয়ুম, কাউন্সিলর শামছুল ইসলাম সেলিম, মল্লিক শাকুর ওয়াদুদ, এনায়েত খান, ব্যারিস্টার মাসুদ চৌধুরী, সফিউল আলম বাবু, মুজিবুর রহমান মুজিব, ফারুক মিয়া, আফছার খান সাদেক, হোসেন মোঃ ইকবাল, রফিকুল ইসলাম, এনামুল মুনিম শামিম লূদি, এম সামছুল হক, জালাল হোসেন খান, ড: ফয়জুর মিয়া, তোফায়েল আহমেদ, আলমগীর আহমেদ সুমন, মোঃ জিয়াউল ইসলাম সাহনুর, এম এ মুকিত, সালমা আহমেদ, নাহিদা মিছবাহ, দিলওয়ার হোসেন, মহিউদ্দিন হিরু, মিসেস মহিউদ্দিন হিরুু, রেজাউল করিম মৃধা, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি এমদাদুল হক চৌধুরী, সাপ্তাহিক দেশ সম্পাদক তাইছির মাহমুদ, এলভি২৪ ফাউন্ডার শাহ ইউসুফ, বিলেত টিভির আলাউর রহমান শাহীন ও এমরান আহমদ, শেখ আলিউর রহমান, মহিউদ্দিন আহমেদ, মিসেস সেলেন আহমেদ ও আশিক রহমান।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন প্রখ্যাত সঙ্গীত শিল্পী ডা: শম্পা দেওয়ান। যন্ত্র সংগীতে ছিলেন পাপ্পু ও প্রীতম সাহা। এছাড়া মনসুর আহমদ খান, রুহি আহাদ, পলি রহমান ও বাবলি আহমেদ দীপার সহোযোগিতায় ছিল রাফেল ড্র এর আয়োজন। এবং ছয়জন রাফেল ড্র বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আহমেদ উস সামাদ চৌধুরী জেপি ও ড. জাকির খান। সমগ্র অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করে এলবি২৪। অনুষ্টানের শেষে আগত অতিথিবৃন্দ নৈশ ভুজে অংশ নেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x