English

24 C
Dhaka
শুক্রবার, জানুয়ারি ২১, ২০২২

চট্টগ্রামের পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সবুজ আন্দোলনের বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত

- Advertisement -spot_img

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে আলোচনা সভা ও বৃক্ষ রোপন কর্মসূচীর আয়োজন করা হয় শহরের সিআরবি সংলগ্ন পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়ে।

সবুজ আন্দোলন চট্টগ্রাম মহানগর শাখার সহ -সভাপতি সৈয়দ মোঃ খালেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জানে আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন চট্টগ্রাম মহানগর শাখার বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক উৎপল আজিজ, সিনিয়র শিক্ষক মোঃ মেজবাহুল হক, মীর মোঃ আব্দুল মোন এম, বাবু কাঞ্চন কান্তি মহাজন, মিসেস সীমা ভট্টাচার্য, মিসেস রফ রফে নূর সিদ্দিকা, মিসেস শিপ্রা রানী, এস এম বোরহান উদ্দিন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সবুজ আন্দোলন পরিবেশ বিপর্যয় রোধে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করছে এটাকে সাধুবাদ দেওয়ার মতো উদ্যোগ। আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের মতো সবুজায়ন বৃদ্ধি করার জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানে পরিবেশবাদী সংগঠন থেকে এগিয়ে আসতে হবে। আগামী প্রজন্মের নিরাপদ পৃথিবী গড়তে আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে।

সৈয়দ মোঃ খালেদ তার বক্তব্যে বলেন, আমরা সবুজ আন্দোলন চট্টগ্রাম মহানগর কমিটি পর্যায়ক্রমে শহরের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করব। সকল সদস্যের সহযোগিতা অব্যাহত থাকলে আমরা আগামীতে চট্টগ্রামের পরিবেশ বিপর্যয় রোধে বিশেষ ভূমিকা রাখতে পারব।

এ সময় স্কুলের শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরন এবং বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন