English

31 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

হয়তো এক দশকের মধ্যে বিবিসির অস্তিত্ব থাকবে না: বৃটিশ সংস্কৃতিমন্ত্রী

- Advertisements -

হয়তো এক দশকের মধ্যে বিবিসির অস্তিত্ব থাকবে না, বৃটেনের নতুন সংস্কৃতিমন্ত্রী নাদিন ডরিস বিবিসির “অভিজাত” মনোভাব এবং “নিরপেক্ষতার অভাব” কে উদ্দেশ্য করে এমন কথা বলেছেন।

মন্ত্রী দাবি করেছেন যে, তিনি বিবিসির সাথে যুদ্ধ করতে চান না। কিন্তু সেই সাথে তিনি এটাও বলেছেন যে, সরকারের সাথে ২০২২ সালের এপ্রিল থেকে পরবর্তী লাইসেন্স ফি-র নিষ্পত্তিতে সম্মত হওয়ার আগে এটিকে বিভিন্ন ‘পরিবর্তন’ আনতে রাজি হতে হবে।

Advertisements

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে-কনজারভেটিভ পার্টির এক সম্মেলনে ডরিস বলেন, “বিবিসির দৃষ্টিভঙ্গি হল যে তারা একটি নিষ্পত্তি ফি পাবে এবং তারপরে তারা কীভাবে পরিবর্তন আনতে চলেছে তা নিয়ে আমরা কথা বলব। আর আমার দৃষ্টিভঙ্গি হল- আমাকে আপনারা বলুন যে কিভাবে আপনারা পরিবর্তন আনতে যাচ্ছেন এবং তারপর আপনি ওই নিষ্পত্তি ফি পাবেন।”

১০ বা ২০ বছরের মধ্যে লাইসেন্স ফি বাধ্যতামূলক হবে কি না জানতে চাইলে তিনি বলেন, “বিবিসি কি ১০ বছর পরও থাকবে? আমি জানি না … এই মুহূর্তে পরিবেশটা খুবই প্রতিযোগিতামূলক।”

Advertisements

ডরিস সেপ্টেম্বরের রদবদলের পর মাত্রই তার দায়িত্ব পেয়েছেন। তিনি বলেন, “বিবিসির মহাপরিচালক টিম ডেভি এবং চেয়ারম্যান রিচার্ড শার্পের সঙ্গে তার ইতিমধ্যে ‘চমৎকার বৈঠক’ হয়েছে।”

সংস্কৃতিমন্ত্রী ডরিস বিবিসির সাথে বৈঠকে আলোচিত সব ইস্যুর বিষয়ে তুলে ধরেন। যার মধ্যে রয়েছেঃ শ্রমিক-শ্রেণীর মধ্যে বৈচিত্র্য এবং ধারণা করা ‘রাজনৈতিক পক্ষপাত’।

তিনি বলেন, “বিবিসি কীভাবে লাইসেন্স ফি পরিশোধ করে এমন লোকদের প্রতিনিধি হতে পারে সে বিষয়ে আমরা আলোচনা করছি … শুধু তাদের নয় যাদের  মা এবং বাবা সেখানে কাজ করেন।”।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন