ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ৬, ২০২১

ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৩ কার্তিক, ১৪২৮, হেমন্তকাল, ১২ রবিউল আউয়াল, ১৪৪৩

বিজ্ঞাপন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলছে ১৮ অক্টোবর

শফিক আহমেদ সাজীব

নিরাপদ নিউজ

করোনার কারণে প্রায় ১৮ মাস বন্ধ ছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। কয়েক দফা সশরীরে বিভিন্ন বিভাগের পরীক্ষা শুরু হলেও ক্লাস ও শিক্ষার্থীদের আবাসিক হলসমূহ বন্ধ ছিল। অবশেষে আগামী ১৮ অক্টোবর আবাসিক হলসমূহ খুলে দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এক্ষেত্রে করোনা টিকার প্রথম ডোজ নিশ্চিত করতে হবে।

বিজ্ঞাপন

সোমবার রাতে প্রভোস্ট কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া ২০ অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরুর কথাও জানিয়েছে প্রশাসন। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ও নিজ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার কারণে পরীক্ষাসহ অন্যান্য কার্যক্রম চললেও পুরোদমে সশরীরে ক্লাস চলবে ৫ নভেম্বরের পর। অপরদিকে ১৬ অক্টোবর থেকে সীমিত সূচিতে চলবে চবি শিক্ষার্থীদের যাতায়াতের প্রধান মাধ্যম শাটল ট্রেন।

বিশ্ববিদ্যালয়ের আলাওল হলের প্রভোস্ট ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী বলেন, ১৮ অক্টোবর থেকে হল খোলার সিদ্ধান্ত হয়েছে। সোমবার রাতে এ নিয়ে মিটিং হয়েছে। হল খুললে হলের ডাইনিংও খোলা হবে। এ ব্যাপারে ইতোমধ্যে প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে। তিনি বলেন, চতুর্থ বর্ষ ও মাস্টার্সের যেসব শিক্ষার্থীরা এনআইডি জটিলতা বা নিবন্ধন করেও টিকা পায়নি তাদের প্রতি হল প্রশাসন সহনশীল হবে। তবে সব মিলিয়ে করোনা সংক্রমণের বিষয়টাও মাথায় রাখতে হবে।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এস এম মনিরুল হাসান বলেন, হল খোলার সিদ্ধান্ত হয়েছে। কিন্তু শঙ্কা হলো প্রথম ডোজ টিকা নিশ্চিত করা নিয়ে। যদিও টিকা না পাওয়া শিক্ষার্থীর সংখ্যা কম। তবু এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের সাথে কথা বলেই যাচ্ছি। দরকার হলে জরুরিভাবে আমরা ৫ হাজার টিকার চাহিদা দেব। আর ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয় খুললেও সশরীরে ক্লাস শুরু হবে ৫ নভেম্বরের পর।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x