English

23 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৬৩ জন

- Advertisements -

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৬৩ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৬০ হাজার ৮১৮ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৬৬৪ জন এবং এখন পর্যন্ত  ১৫ লাখ ২১ হাজার ৭৭৭ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮২১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৭৮২টি নমুনা সংগ্রহ এবং ২২ হাজার ৩২১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯৮ লাখ ৯১ হাজার ৬১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৯৭ শতাংশ।শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১২ জনের মধ্যে পুরুষ ৬ জন এবং নারী ৬ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৭৩০ জন এবং নারী ৯ হাজার ৯১৭ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১  থেকে ৯০ বছরের মধ্যে ১ জন,  ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

মারা যাওয়া ১২ জনের মধ্যে ঢাকা বিভাগে ৪ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহীতে ১ জন, খুলনা বিভাগে ২ জন রয়েছে। বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে কেউ মারা যায়নি। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১১ জন, বেসরকারি হাসপাতালে ১ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন