English

19 C
Dhaka
সোমবার, জানুয়ারি ১৭, ২০২২

আবারও যে সমস্যায় বন্ধ ছিল ফেসবুক

- Advertisement -spot_img

ফেসবুকের অ্যাপগুলো গত শুক্রবার আবারও দুই ঘণ্টা বন্ধ ছিল। এ নিয়ে এক সপ্তাহে দ্বিতীয়বারের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমটির সেবায় বিশ্বব্যাপী বিঘ্ন দেখা গেল।

ডাউন ডিটেকটর ডটকমে দেখা যায়, বাংলাদেশ সময় শুক্রবার রাত ১টার দিকে ফেসবুকের মালিকানাধীন মূল সেবাগুলো, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ব্যবহার করা যাচ্ছে না বলে জানাতে শুরু করেন ব্যবহারকারীরা। ডিজিটাল প্ল্যাটফর্মগুলো ব্যবহার করা না গেলে ডাউনডিটেকটর ডটকমে অভিযোগ জানিয়ে থাকেন ব্যবহারকারীরা।

দুই ঘণ্টা পর সমস্যা সমাধানের বার্তা দেয় ফেসবুক। সমস্যার মূলে আবারও ‘কনফিগারেশনে পরিবর্তন’ ছিল বলে জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি। এর বেশি কিছু না বললেও সচরাচর কারিগরি অবকাঠামোয় সমন্বয়ের বেলায় এমন কথা বলা হয়ে থাকে। বাংলাদেশ সময় মধ্যরাতে সেবা বিঘ্ন হওয়ায় বাংলাদেশের ব্যবহারকারীরা খুব একটা ভোগান্তিতে পড়েননি বা এ নিয়ে খুব একটা হৈ চৈ হয়নি। তবে ব্যবসায়ীদের কেউ কেউ বিপাকে পড়েন।

ঘটনাটির পর দুঃখ প্রকাশ করে ফেসবুকের পক্ষ থেকে বলা হয়, গত দুই ঘণ্টায় যারা আমাদের পণ্য ব্যবহার করতে পারেননি, তাদের কাছে আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী। সে সঙ্গে বলেছে, গত সোমবারের সার্ভার ডাউনের সঙ্গে শুক্রবারের ঘটনাটির কোনো সম্পর্ক নেই। সোমবার প্রায় ছয় ঘণ্টার জন্য বন্ধ হয়ে যায় ফেসবুকের অ্যাপগুলো।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন