ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ৯, ২০২১

ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৩ কার্তিক, ১৪২৮, হেমন্তকাল, ১২ রবিউল আউয়াল, ১৪৪৩

বিজ্ঞাপন

আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কারে মনোনীত সিরাজগঞ্জের মেয়ে প্রিয়াংকা

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার-২০২১ এর জন্য মনোনীত হয়েছে সিরাজগঞ্জের মেয়ে প্রিয়াংকা ভদ্র। তাকে এ পুরস্কারের জন্য মনোনয়ন দিয়ে নেদারল্যান্ড সরকারের পিস রাইটস কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে। শিশুদের জন্য এটি নোবেল পুরস্কার নামেও পরিচিত।

বিজ্ঞাপন

শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছেন প্রিয়াংকার বড় ভাই দীপংকর ভদ্র দীপ্ত। তিনি বলেন, সকালে কিডস রাইটস ফাউন্ডেশনের ওয়েব সাইট থেকে এ ব্যাপারে জানতে পেরেছি। প্রিয়াংকা ‘লিঙ্গ বৈষম্য’ বিষয়ে পুরস্কারটির জন্য আবেদন করেছিল।

সিরাজগঞ্জ শহরের দরগা রোড মহল্লার দীপক কুমার ভদ্রের মেয়ে প্রিয়াংকা। বর্তমানে সিরাজগঞ্জ সরকারি কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

২০১৬ সাল থেকে বাংলাদেশ ন্যাশনাল চাইল্ড পার্লামেন্টের (বিএনসিপি) সঙ্গে যুক্ত প্রিয়াংকা। এছাড়াও সে সিরাজগঞ্জ প্রদেশের ডেপুটি স্পিকার। ভাইস প্রেসিডেন্ট হিসেবে যুক্ত রয়েছে ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্সের (এনসিটিএফ) সঙ্গে।

প্রিয়াংকা একজন শিশু সাংবাদিকও। ২০১৭ সাল থেকে কিশোর গোয়েন্দা ম্যাগাজিন ও ২০১৮ সাল থেকে হ্যালো বিডিনিউজ২৪ ও শিশু বার্তার সঙ্গে যুক্ত সে। বৈশ্বিক জলবায়ু পরিবর্তন ও পরিবেশ রক্ষায়ও সোচ্চার প্রিয়াংকা।

২০২০ সালে আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার পেয়েছিল বাংলাদেশি কিশোর সাদাত রহমান। যা এর আগে পেয়েছিল পাকিস্তানের নোবেল বিজয়ী মালালা ইউসুফজাই।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x