English

28 C
Dhaka
শুক্রবার, ডিসেম্বর ৩, ২০২১

ভৈরবে নিরাপদ সড়ক চাই শাখার আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়বেটিস পরীক্ষা

- Advertisement -spot_img

“গতিসীমা মেনে চলি, সড়ক দূর্ঘটনা রোধ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২১ উপলক্ষে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার মাস ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আজ ১০ অক্টোবর রবিবার জাতীয় পর্যায় শ্রেষ্ঠ কলেজ সম্মানে ভূষিত রফিকুল ইসলাম মহিলা কলেজ ভৈরবে দিনব্যাপী সাতশতাধিক শিক্ষার্থীকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও শতাধিক শিক্ষক কর্মচারীর ডায়বেটিস পরীক্ষা করা হয়। স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ ও রক্তদান সম্পর্কিত জনসচেতনতা সৃষ্টির লক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রফিকুল ইসলাম মহিলা কলেজের অধ্যক্ষ ও শিশুসংগঠক মোঃ শরীফ উদ্দিন আহমেদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সড়ক নিরাপত্তা কমিটির সভাপতি লুবনা ফারজনা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রফিকুল ইসলাম মহিলা কলেজের প্রতিষ্ঠাতা ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ খুরশীদ আলম, নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সভাপতি এস.এম বাকী বিল্লাহ, উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল আলীম রানা, ডক্টরস্ ক্লাব ও বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগোনস্টিক ওনার্স এসোসিয়েশন ভৈরব শাখার সাধারণ সম্পাদক ডাঃ মোঃ মিজানুর রহমান কবির।

নিসচা কেন্দ্রিয় কমিটির কার্যকরি সদস্য ও ভৈরব শাখার সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন সার্বিক পরিচালনায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোটার মোঃ সুমন মোল্লা ও ভৈরব রক্ত দাতা সংগঠন রক্ত সৈনিক সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ নজরুল ইসলাম। শুরুতেই দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ও প্রয়াত জাহানারা কাঞ্চনের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ও অন্যান্য বক্তারা বলেন নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনন্দিত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সহধর্মীনির মৃত্যুকে কেন্দ্র করে আঠাশ বছর যাবত এই সামাজিক সেচ্ছাসেবী সংগঠনটি সড়ক দুর্ঘটনা রোধে কাজ করে যাচ্ছে। যে কারণে আজ দেশের খ্যাতি পেরিয়ে সংগঠনটির আন্তর্জাতিক অঙ্গনে ও এর সুখ্যাতি ছড়িয়ে পরেছে। সরকার ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে একুশে পদকে ভূষিত করেছে। এটি এ সংগঠনের জন্য বিশাল অর্জন, সড়ক দূর্ঘনায় পতিত হলে রক্তের গ্রুপ জানা খুবই জরুরি।

এ কারণে প্রত্যেককেই রক্তের গ্রুপ জানতে হবে। অনুষ্ঠানে অতিথিদের সংগঠনের পক্ষ থেকে উপহার হিসেবে বই প্রদান করা হয় এবং রফিকুল ইসলাম মহিলা কলেজকে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক ক্রেষ্ট প্রদান করা হয়। দিন ব্যাপী আনন্দঘন ও জাঁকজমক অনুষ্ঠানে শিক্ষক শিক্ষার্থী সাংবাদিক ও নিরাপদ সড়ক চাই এর সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান টির সহযোগিতায় ছিলেন।ডাঃ মিজানুর রহমান কবির ।মিডিয়া পার্টনার ও পুরস্কারের বই প্রদানে সহযোগিতা করেন ।দৈনিক পূর্বকন্ঠ ও সাপ্তাহিক দিনের গান সম্পাদক সৈয়দ সোহেল সাশ্রু । সমগ্র অনুষ্ঠানটি টিতে শৃঙ্খলার দায়িত্ব পালন করেন রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার স্কাউট এর ২০ সদস্যের সুসজ্জিত একটি দল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন