ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ১১, ২০২১

ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৩ কার্তিক, ১৪২৮, হেমন্তকাল, ১২ রবিউল আউয়াল, ১৪৪৩

বিজ্ঞাপন

উরুগুয়েকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরলো আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক

নিরাপদ নিউজ

আগের ম্যাচে দারুণ খেলেও প্যারাগুয়ের বিপক্ষে জয় তুলে নিতে পারেনি আর্জেন্টিনা। তবে এবার লিওনেল মেসি দলকে সামনে থেকেই নেতৃত্ব দিলেন। গোল করে দলকে এগিয়ে দিলেন। পুরো ম্যাচেই স্বপ্রতিভ ছিলেন আর্জেন্টাইন খুদেরাজ। তাতে উরুগুয়েকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরেছে আলবিসেলেস্তেরা।

বিজ্ঞাপন

বুয়েনস আইরেসে সোমবার লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৩-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। মেসি দলকে এগিয়ে নেওয়ার পর প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগো ডি পল। দ্বিতীয়ার্ধে জালের দেখা পান লাউতারো মার্তিনেস।

এল মনুমেন্তালে দাপট দেখিয়েই খেলেছে আর্জেন্টিনা। ম্যাচের ৬২ শতাংশ সময় বল দখলে রাখা আলবিসেলেস্তেরা ২৩টি শট নেয়, যার ১০টি ছিল লক্ষ্যে। অন্যদিকে উরুগুয়ের ১০ শটের ৬টি ছিল লক্ষ্যে।

অবশ্য শুরুতে বেশ ভালো সুযোগ তৈরি করেছিল উরুগুয়ে। ২৮ মিনিটের মধ্যে তিনবার গোলের খুব কাছে গিয়েও জালের দেখা পায়নি সফরকারিরা। এরপরই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় আর্জেন্টিনা।

৩৮ মিনিটে মেসির সৌভাগ্যের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। তার উঁচু করে বাড়ানো বলে নিকোলাস গঞ্জালেস পা ছোঁয়াতে না পারলেও বল ঠিকই জড়িয়ে যায় জালে।

ছয় মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুন করেন রদ্রিগো ডি পল। মেসির পাস থেকে বল পেয়েছিলেন লাউতারো মার্তিনেস। তিনি ঠিক মতো শট নিতে পারেননি। তবে আলগা বল পেয়ে সেটা জালে জড়াতে ভুল করেননি পল।

দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটে ব্যবধান ৩-০ করে আর্জেন্টিনা। এই গোলেও অবদান পল-মার্তিনেস যুগলের। পলের ক্রস দূরের পোস্টে অরক্ষিত মার্তিনেস পেয়ে সহজেই গোল তুলে নেন।

এই ম্যাচের পর ১০ ম্যাচে ৬ জয় ও ৪ ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকা অঞ্চলে দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চারে উরুগুয়ে। ১০ ম্যাচে ২৮ পয়েন্ট শীর্ষে থাকা ব্রাজিলের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x