ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ১২, ২০২১

ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৩ কার্তিক, ১৪২৮, হেমন্তকাল, ১২ রবিউল আউয়াল, ১৪৪৩

বিজ্ঞাপন

‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে পাশে থাকবে এডিবি: স্থানীয় সরকার মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ নিউজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দর্শন ও আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে অর্থনৈতিকসহ সার্বিক সহযোগিতা দিয়ে পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে এশীয় উন্নয়ন ব্যাংক- এডিবি।

বিজ্ঞাপন

আজ মন্ত্রণালয়ে বাংলাদেশে নবনিযুক্ত এডিবির কান্ট্রি ডিরেক্টর ইডিমোন গিনটিন এবং বিদায়ী কান্ট্রি ডিরেক্টর মনমোহন পারকাশ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের সাথে সাক্ষাৎ করতে এসে এ কথা জানান।
শহরের সকল সুযোগ-সুবিধা গ্রামে পৌঁছে দেয়ার লক্ষ্যে বর্তমান সরকার ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নের নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের এই বৃহৎ কার্যক্রমে এডিবি অর্থায়নসহ কারিগরি সহযোগিতা প্রদান করবে বলে মন্ত্রীকে অবহিত করেন বিদায় ও নব যোগদানকৃত কান্ট্রি ডিরেক্টর।

এ সময় স্থানীয় সরকার মন্ত্রী বাংলাদেশে অবস্থানকালে যথাযথ দায়িত্ব পালনের মাধ্যমে দেশের উন্নয়নে সহযোগিতা করার জন্য বিদায় কান্ট্রি ডিরেক্টর মনমোহন পারকাশকে আন্তরিক ধন্যবাদ জানান। এছাড়া, নব যোগদানকৃত কান্ট্রি ডিরেক্টরও বাংলাদেশকে সার্বিক সহযোগিতা করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

এশীয় উন্নয়ন ব্যাংক-এডিবিকে বাংলাদেশের বিশ্বস্ত উন্নয়ন সহযোগী হিসেবে উল্লেখ করে মন্ত্রী বলেন, বাংলাদেশের অবকাঠামো উন্নয়ন, অর্থনৈতিক ও সামাজিক খাতে ব্যাপক অবদান রেখে যাচ্ছে। তাদের এই সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি। সাক্ষাৎকালে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x