English

21 C
Dhaka
মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১

করোনায় প্রাণ হারালেন সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল

- Advertisement -spot_img

মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম কৃষ্ণাঙ্গ পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তার বয়স হয়েছিল ৮৪ বছর। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

পাওয়েল ছিলেন একজন বিশিষ্ট এবং পেশাদার সৈনিক। ২০০৫ সালে দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়া সাবেক মার্কিন এই পররাষ্ট্রমন্ত্রী সোমবার (১৮ অক্টোবর) মৃত্যুবরণ করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করে তার পরিবার।

পাওয়েল পরিবার ফেসবুকে লিখেছে, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং জয়েন্ট চিফস অব স্টাফের চেয়ারম্যান জেনারেল কলিন এল পাওয়েল আজ সকালে মারা গেছেন।’

বিংশ শতাব্দীর শেষ এবং একবিংশ শতাব্দীর প্রথম দিকে কলিন পাওয়েলের নেতৃত্ব বেশ কয়েকটি রিপাবলিকান প্রশাসন আমেরিকার পররাষ্ট্র নীতি গঠন করেছিল। কর্মজীবন তাঁকে ভিয়েতনাম যুদ্ধের দায়িত্ব থেকে প্রেসিডেন্ট রোনাল্ড রিগানের শাসনামলের শেষের সময় প্রথম কৃষ্ণাঙ্গ জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এবং প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশের অধীনে জয়েন্ট চিফস অব স্টাফের সর্বকনিষ্ঠ এবং প্রথম আফ্রিকান আমেরিকান চেয়ারম্যান হিসেবে মনোনিত করেছিল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন