English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

সিলেটে মোটরসাইকেল চালকদের ফ্রি হেলমেট ও ফুল দিল নিসচা

- Advertisements -

২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিরাপদ সড়ক চাই- নিসচা সিলেট মহানগর শাখার উদ্যোগে নগরীতে মোটরসাইকেল চালকেদর মাঝে ফ্রি হেলমেট ও ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়।

Advertisements

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুর ১২টায় নগরীর সুরমা মার্কেট পয়েন্টে হেলমেট ও ফুল দেন নিসচা সিলেট মহানগর। অনুষ্ঠানে যাদের কাগজপত্র ঠিক ছিল কিন্তু হেলমেট ছিল না, সেইসব মোটরসাইকেল চালকদের মাঝে অর্ধশত হেলমেট বিতরণ করা হয়। একইভাবে হেলমেট ব্যবহারকারী আরও অর্ধশত মোটরসাইকেল চালকদের হাতে অভিনন্দনের ফুল তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ট্রাাফিকে উপ-পুলিশ কমিশনার ফয়সাল মাহমুদ ও বিশেষ অতিথি নিসচা কেন্দ্রীয় কমিটি সহ-সাংগঠনিক সম্পাদক ও আজীবন সদস্য জহিরুল ইসলাম মিশু।

নিসচা সিলেট মহানগর শাখার সভাপতি রোটা. এম. ইকবাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাবেলের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে ফয়সাল মাহমুদ বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলন একটি যুগোপযোগী আন্দোলনে রূপান্তরিত হয়েছে। নিসচা সড়ক দুর্ঘটনারোধে যে কার্যক্রম পরিচালনা করছে তা সত্যিই প্রশংসার দাবি রাখে। নিরাপদ সড়ক আন্দোলনের ফলে সরকার সড়ক পরিবহণ আইন-২০১৮ মহান সংসদে পাস করে। কিন্তু দুঃখের বিষয় এখন পর্যন্ত আইনের বিধিমালা প্রণয়ন করা হয়নি। সড়ক পরিবহন আইন বাস্তবায়নের জন্য আইনের বিধিমালা কার্যকর করা একান্ত জরুরী। এসময় তিনি সিলেট মহানগরীর ট্রাফিক ব্যবস্থাপনা সুন্দর করে গড়ে তুলতে নগরবাসীর সহযোগীতা চান।

Advertisements

বিশেষ অতিথির বক্তব্যে নিসচা কেন্দ্রীয় কমিটি সহ-সাংগঠনিক সম্পাদক ও আজীবন সদস্য জহিরুল ইসলাম মিশু বলেন, মোটরসাইকেল চালকদের সচেতন করার জন্য নিসচা সিলেট মহানগর শাখার পক্ষ থেকে ফ্রি হেলমেট বিতরণ করা হচ্ছে। এসময় তিনি সিলেট মহানগরের যানজট নিরসনের জন্য এসএমপির ট্রাফিক বিভাগকে নিসচা সিলেটের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগীতা প্রদান করবেন বলে আশ্বাস প্রদান করেন।

এসময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন, এসএমপি ট্রাফিক বিভাগের টি আই হাংশু বিকাশ সরকার, সার্জেন্ট মো: শাহজাহান আলী, মো: তারেক আহমদ, নিসচা সিলেট মহানগর শাখার সহ-সভাপতি কামরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মো: সাদেকুর রহমান চৌধুরী, আতিকুর রহমান খান মুন্না, সাংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান তাপাদার মুক্তার, দপ্তর সম্পাদক আব্দুল কাইয়ুম চৌধুরী, প্রচার সম্পাদক সোহেল চৌধুরী, প্রকাশনা সম্পাদক আহসান হাবিব, সাংস্কৃতিক সম্পাদক মো: সানোয়ার হোসেন, যুব সম্পাদক মো: মারজান, সদস্য শহীদ আহমদ খান, পার্থ সারথি দাশ, মনসুর আহমদ, শুভ্রকর রায়, আফসান হবিব, হোসেন আহমদ প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন