English

29 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

জাতীয় নিরাপদ সড়ক দিবসে নিসচা লক্ষ্মীপুর শাখার উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচি পালন

- Advertisements -

লক্ষ্মীপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, বিআরটিএ ও নিরাপদ সড়ক চাই লক্ষ্মীপুর জেলা শাখার যৌথ উদ্যোগে আজ শুক্রবার দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়েছে। জাতীয় নিরাপদ সড়ক দিবসের এবারের প্রতিপাদ্য বিষয় হলো- “গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি”।
সকাল ১০টায় জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিআরটিএ লক্ষ্মীপুর সার্কেলের সহকারী পরিচালক মো. এনায়েত হোসেন মন্টুর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তৌহিদুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন- জেলা ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. জাকির হোসেন, নিসচা কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য সাফায়াত সাকিব, নিরাপদ সড়ক চাই লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি কার্তিক রঞ্জন সেনগুপ্ত ও সাধারণ সম্পাদক রাজু আহমেদ প্রমুখ।
বক্তারা বলেন, “নিরাপদ সড়ক নিশ্চিত করতে হলে দক্ষ চালক, উন্নত সড়ক ও নাগরিকদের সচেতন হওয়ার বিকল্প নেই। সড়কে আর কোনো দুর্ঘটনা আমরা চাই না। আমরা নিরাপদ সড়ক চাই।”
আলোচনা শেষে যানবাহন চালক ও পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।
বিকেল সাড়ে ৪টায় নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন এর লাইভ ভাষণ প্রজেক্টরের মাধ্যমে লক্ষ্মীপুর প্রেসক্লাব প্রাঙ্গণে জনসম্মুখে প্রদর্শন করা হয়। এসময় সড়ক দুর্ঘটনায় পঙ্গুত্ববরণকারী একাধিক ব্যক্তিকে খাদ্য সহায়তা দেয়া হয়।
এরপর সন্ধ্যা ৬টার দিকে লক্ষ্মীপুর প্রেসক্লাব মিলনায়তনে দোয়া মুনাজাতের মাধ্যমে জাহানারা কাঞ্চনসহ সড়ক দুর্ঘটনায় নিহতদের সর্বোচ্চ মর্যাদা কামনা করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন