English

19 C
Dhaka
মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১

অভিনেতা মাহমুদ সাজ্জাদ আর নেই

- Advertisement -spot_img

বরেণ্য অভিনেতা মাহমুদ সাজ্জাদ আর নেই। আজ দুপুর সাড়ে ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বিষয়টি নিশ্চিত করেছেন মাহমুদ সাজ্জাদের ভাই নাট্যজন ম হামিদ।
তিনি জানান, মাহমুদ সাজ্জাদ রাজধানীর এভারকেয়ার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। কোভিড-১৯ পজেটিভ হওয়ায় গত ১ সেপ্টেম্বর তাকে সেখানে ভর্তি করানো হয়। পরে কোভিড নেগেটিভ ফল এলেও কোভিড পরবর্তী নানা জটিলতায় আক্রান্ত হন মাহমুদ সাজ্জাদ।

৭৩ বছর বয়সী মাহমুদ সাজ্জাদ বিশ্ববিদ্যালয় জীবন থেকেই নাট্যচক্রের সঙ্গে জড়িত। এই দলের হয়ে অভিনয় করেন ‘লেট দেয়ার বি লাইট’, ‘স্পার্টাকাস’, ‘জনক’সহ বেশি কিছু নাটকে।
জহির রায়হানের ‘সংসার’ সিনেমায় প্রথম অভিনয় করেন মাহমুদ সাজ্জাদ। পরে তিনি খান আতাউর রহমানের ‘ঝড়ের পাখি’, ‘আপন পর’, আজিজ আজহারের ‘চোখের জলে’সহ বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করে বেশ প্রশংসিত হন। ব্যস্ততা বাড়ে টিভি নাটকেও। টেলিভিশনে তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক ‘সকাল-সন্ধ্যা’। এরপর তিনি অভিনয় করেছেন সহস্রাধিক নাটকে।

মাহমুদ সাজ্জাদের স্ত্রী মমতাজ বেগম, উপল ও অঞ্জন নামে দুই সন্তান রয়েছে। তারা পাঁচ ভাই। এর মধ্যে ম হামিদ বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক এবং ছোট ভাই কেএম খালিদ বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন