English

40 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

নিসচার এশিয়া প্যাসিফিক কনফারেন্সে সড়ক নিরাপত্তার জন্য ৫টি প্রস্তাবনা

- Advertisements -

নিসচার এশিয়া প্যাসিফিক কনফারেন্সে সড়ক নিরাপত্তার জন্য ৫টি প্রস্তাবনা পেশ করা হয়। এই পাঁচটি বিষয়ের উপর গুরুত্বারোপ করা হলে বাংলাদেশের সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে বলে আলোচকরা মনে করেন।
পাঁচটি ‘ই’ হলো- এডুকেশন, এনফোর্সমেন্ট, ইঞ্জিনিয়ারিং, এনভায়রনমেন্ট ও এভালুয়েশন। এই পাঁচটি ‘ই কে যথাযথ ভাবে বাস্তবায়ন করা গেলে বাংলাদেশ উন্নত বিশ্বের মত যোগাযোগ ব্যবস্থাকে উন্নত করতে পারবে বলে বক্তারা অভিমত ব্যাক্ত করেন। Recommendations for road safety Bangladesh through best practices in Malaysia বিষয়ের উপর একটি কিনোট উপস্থাপন করা হয়।
২৩ অক্টোবর বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা এবং মালয়েশিয়া সময় রাত ৯টায় নিসচা মালয়েশিয়া চ্যাপ্টার আয়োজনে শেষ হল এশিয়া প্যাসিফিক কনফারেন্স। কনফারেন্সে অংশ গ্রহণ করেছে সিঙ্গাপুর, জাপান এবং ফিলিপাইন চ্যাপ্টার।
কনফারেন্সের আহবায়ক অনুপম পাল যুগ্ম আহবায়ক জাফর ফিরোজের সার্বিক তত্ত্বাবধানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নিসচার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।
কি-নোট উপস্থাপন করেন পারদানা ইউনিভার্সিটি মালয়েশিয়ার স্কুল অব মেডিসিন বিভাগের এসোসিয়েট প্রফেসর ও ডেপুটি ডিন ডঃ মোঃ নাজমুল হাসান, ন্যাশনাল ইউনিভার্সিটি অব মালয়েশিয়ার সিনিয়র লেকচারার ডঃ লুবনা আলম এবং একাডেমী অব সাইন্স মালয়েশিয়ার সাবজেক্ট ম্যাটার এক্সপার্ট ডঃ মোঃ আজিজুল বারী।
কি-নোটের উপর আলোচনায় অংশগ্রহণ করেন এক্সিডেন্ট রিসার্চ ইন্সটিটিউট বুয়েটের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর কাজী মোঃ সাইফুন নেওয়াজ, দ্যা অর্থোপেডিক সেন্টার সিঙ্গাপুরের সার্জন ডঃ মাশফিকুল এ সিদ্দিকি, রাশিয়া থেকে সার্জন ডঃ মোঃ হাবিবুর রহমান শেখ, নিসচার মহাসচিব সৈয়দ এহসান ঊল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ, আন্তর্জাতিক সম্পাদক মিরাজুল মইন জয় ও নিচসা সিঙ্গাপুরের আহবায়ক নাজমুল খান। ফারহা নাজিয়া সামি ও ডঃ হালিমা সাদিয়া হাকিমের উপস্থাপনায় সেমিনারের সভাপতিত্ব করেন ইন্টারন্যাশনাল রেড ক্রিসেন্ট এশিয়া প্যাসিফিকের ন্যাশনাল সোসাইটি ডেভেলপমেন্ট কো অর্ডিনেটর, নিসচা মালয়েশিয়া চ্যাপ্টারের সভাপতি আহমেদ সামি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন