English

37 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

সারাদেশে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালনে ইলিয়াস কাঞ্চনের ধন্যবাদ জ্ঞাপন

- Advertisements -
Advertisements
Advertisements

গত ২২ অক্টোবর শুক্রবার ছিলো জাতীয় নিরাপদ সড়ক দিবস। প্রতি বছরের ন্যায় এবারও সারাদেশ ব্যাপী নিরাপদ সড়ক চাই শাখা কমিটিসহ সরকারিভাবে যথাযথ মর্যাদায় নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন হয়।

জাতীয় নিরাপদ সড়ক দিবস ও জাহানারা কাঞ্চনের শাহাদৎ বার্ষিকীতে টাঙ্গাইলে আলোচনা সভা

দিবসটি পালনে দেশব্যাপী নিসচা কর্মিসহ সকরকার এবং হাইওয়ে পুলিশ, বিআরটিএ সহ নানান সামাজিক সংগঠন ও জানসাধারন সকলকে ধন্যবাদ জানিয়েছেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। আজ এক বিবৃতিতে ইলিয়াস কাঞ্চন এই ধন্যবাদ জ্ঞাপন করেন।
নান্দাইলে নিরাপদ সড়ক দিবস পালিত

ইলিয়াস কাঞ্চন বলেন, আমাদের সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) মানব কল্যাণের পাশাপাশি সড়ক দুর্ঘটনা নিরসনে বিভিন্ন কার্যক্রম অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করে আসছে। শত প্রতিকূলতার মাঝেও আমাদের অকুতোভয় কর্মীরা সেচ্চাসেবীর ভিত্তিতে রাত-দিন অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, যাতে করে এ দেশের মানুষ সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত না হয়, এদেশের রাজপথ যেনো সড়ক দুর্ঘটনার কারণে রক্তে রঞ্জিত না হয়। এর জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করি।
নিসচা চট্টগ্রাম মহানগর কমিটির জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

গেলো ২২অক্টোবর ছিলো আমাদের জাতীয় নিরাপদ সড়ক দিবস। দিবসটি ঘিরে আমরা লক্ষ্য করেছি সারাদেশে আমাদের শাখা কমিটিসহ সরকারি অফিসের ভিবিন্ন কর্মকর্তারা এই দিবসটি পালনে নানা ধরনের কর্মসূচি বাস্তবায়ন করেছেন। দেশের অনেক জেলা/উপজেলাগুলোতে সরকারি এই কর্মসূচিগুলো আমাদের নিসচা শাখাকে পাশে রেখেও পালন করা হয়েছে।
জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২১ উদযাপন উপলক্ষে আহ্ছানিয়া মিশনের মানববন্ধন

সড়ক দুর্ঘটনারোধে আমাদের পাশে থেকে যারা জাতীয় নিরাপদ সড়ক দিবসটি পালন করেছেন সকলের প্রতি রইলো আন্তরিক ধন্যবাদ ও আমার অন্তরের অন্তস্থ থেকে গভীর ভালোবাসা। আমরা আশা করি সামনের দিনেও আপনাদের এমন সহযোগিতা আমরা পাব।

সেই সাথে তিনি মিডিয়া কর্মিদের প্রতিও ধন্যবাদ জ্ঞাপন করেন।
নিরাপদ সড়ক চাই (নিসচা) দীর্ঘ ২৮ বছর ধরে সড়ককে নিরাপদ করার লক্ষ্যে আন্দোলন করে আসছে। সড়ককে নিরাপদ করার আন্দোলনের ধারাবাহিকতায় প্রতি বছর ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়। ২০১৭ সালের ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রী সভার বৈঠকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত গ্রহণ ও অনুমোদন করা হয়।
ভৈরবে নিরাপদ সড়ক দিবসে বর্ণাঢ্য র‌্যালি ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

একই বছরের ২২ অক্টোবর বাংলাদেশে প্রথম জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়। এবার ২০২১-এ ৫ম বারের মতো দিবসটি পালিত হয়। এবারে দিবসটির প্রতিপাদ্য-ছিলো: ‘গতিসীমা মেনে চলি,সড়ক দুর্ঘটনা রোধ করি।’
দেশ/বিদেশের সকল নিসচা শাখা কর্মিরা জাতীয় নিরাপদ সড়ক দিবস পালনে এবার সরকারি সকল কর্মসূচিতে অংশগ্রহন করেন এবং নিজ নিজ শাখার আয়োজনে নানা কর্মসূচির মাধ্যমে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করেন।
জাহানারা কাঞ্চনের কবরে শ্রদ্ধা নিবেদন ও বিশেষ দোয়া

(নিসচা) আশাবাদ ব্যাক্ত করে, যে লক্ষ্য ও উদ্দেশ্যে এই আন্দোলন পরিচালিত হচ্ছে সর্বমহলের এই সহযোগিতা অব্যাহত থাকলে সফলতা অতি নিকটে। সরকারকে বিশেষ ভাবে ধন্যবাদ জানিয়ে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিকতায় আমরা কৃতজ্ঞ। নিরাপদ সড়ক চাই এর দীর্ঘদিনের একটি দাবি নিরাপদ সড়ক দিবসকে জাতীয় করন করা সেটি তিনি পুরন করেছেন।
জাহানারা কাঞ্চনের ২৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির আয়োজনে দোয়া মাহফিল অনুষ্ঠিত

২২অক্টোবর সারাদেশে এবার ৫ম বারের মতো জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হলো। সড়ককে নিরাপদ করতে সরকারের এমন আন্তরিক মনোভাব সব সময় যেন অব্যহত থাকে সেই আশা ব্যক্ত করে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন