English

16 C
Dhaka
মঙ্গলবার, জানুয়ারি ১৮, ২০২২

ভৈরব আলফাজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে নিসচা শাখার সমাবেশ

- Advertisement -spot_img

আজ ভৈরব উপজেলার গজারিয়া ইউনিয়নের মানিকদী আলফাজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার উদ্যোগে এক বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । আজ ২ নভেম্বর সোমবার বিদ্যালয়ের বিশাল মাঠে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, ম্যানেজিং কমিটি ও বিভিন্ন শ্রেণীর পেশার মানুষের উপস্থিতিতে এক জনসমাবেশে রূপ নেয়।
নিরাপদ সড়ক বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভৈরব উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক , আলফাজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম সেন্টু । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি আলহাজ্ব মোঃ জিল্লুর রহমান এর সাবেক এপিএস মোল্লা শাখাওয়াত । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব পৌর আওয়ামীলীগের সভাপতি ও নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সভাপতি এস এম বাকি বিল্লাহ, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, গজারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ ফরিদ উদ্দিন খান ও সাধারণ সম্পাদক আবদুস সালাম শাহরিয়ার।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নিসচা’র কেন্দ্রীয় কমিটির কার্যকরী কমিটির অন্যতম সদস্য ও ভৈরব শাখার সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন । অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাহমিদা খাতুন, ম্যানেজিং কমিটির কো অপ্ট সদস্য একে এম নাজমুল , কাজী আলম ও গজারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ শেফায়েত প্রমুখ । এসময় বক্তারা উপস্থিত সমাবেশে সর্বস্তরের মানুষের উদ্দেশ্যে বলেন নিরাপদ সড়ক চাই নিসচা একটি সামাজিক আন্দোলনের নাম।
এটি আজ থেকে আটাশ বছর আগে আমাদের দেশের অত্যন্ত জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন তার সহধর্মিণী কে হারিয়ে মানুষকে সচেতন ও দুর্ঘটনা রোধকল্পে এটি প্রতিষ্ঠা করেন ।বর্তমানে এ সংগঠনের দীর্ঘদিনের আন্দোলন কে স্বীকৃতি দিয়ে ২২অক্টোবর কে জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষণা করে ইলিয়াস কাঞ্চন কেও একুশে পদকে ভূষিত করেছেন । তাই সড়ক দুর্ঘটনা থেকে বাচতে হলে সবাই কে নিয়ম কানুন মানতে হবে পাশাপাশি আমাদের কে আরো অধিক ভাবে সচেতন হতে হবে। বক্তারা ভৈরব শাখার কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে বলেন তারা পুরো মাসব্যাপী কর্মসূচি চালিয়েছে এজন্য ভৈরব বাসীর পক্ষ থেকে নিরাপদ সড়ক চাই সংগঠন টিকে ধন্যবাদ জানান। আলোচনা সভা শেষে দুর্ঘটনা বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও লিফলেট বিতরণ করা হয়েছে।
পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়েছে ।এছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থী রা একটি নাটক ও মঞ্চস্থ করেন দ্বিতীয় পর্যায়ে কন্ঠ শিল্পী শারফিন আলম রনি পাপিয়া ও মীমের কন্ঠে গান উপভোগ করেন।
এবং বিদ্যালয়ের বেশ কজন শিক্ষার্থী নাচ ও গান পরিবেশন করেন। এর আগে বিদ্যালয়ের পক্ষ থেকে অতিথি ও নিরাপদ সড়ক চাই কমিটির পরিবারের সদস্যদের ফুলের তোড়া প্রদান করে অভিনন্দন জানানো হয়। অনুষ্ঠানে নিরাপদ সড়ক আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা ও শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য নিসচা’র পক্ষ থেকে ক্রেষ্ট দিয়ে সম্মাননা জানানো হয়।
উক্ত অনুষ্ঠানে শহীদুল্লাহ কায়সার কলেজের প্রতিষ্ঠাতা শহীদুল্লাহ কায়সার নিসচা’র সহ-সভাপতিমনিরুজ্জামান ময়না সহ-সাধারণ সম্পাদক জসিম উদ্দিন রবীন সহ-সাধারণ সম্পাদক তাহমিনা কায়সার সমাজসেবা ও ক্রীড়া সম্পাদক শাখাওয়াত হোসাইন বাবুল প্রকাশনা সম্পাদক বশির আহমেদ বিপ্লব মহিলা বিষয়ক সম্পাদক মাহবুবা ইসলাম কার্যকরী সদস্য রাকিব রায়হান ও আল আমিন সৈকত সহ বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক ও অনলাইন নিউজ পোর্টাল এর সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন