English

27 C
Dhaka
মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১

পাবনায় স্বপ্রতিষ্ঠিত জাহানারা কাঞ্চন স্মৃতি উচ্চ বিদ্যালয়ে ইলিয়াস কাঞ্চন

- Advertisement -spot_img

নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বর্তমানে পাবনায় অবস্থান করছেন। তিনি পাবনায় স্বপ্রতিষ্ঠিত জাহানারা কাঞ্চন স্মৃতি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক জরুরি সভায় যোগদান করতে আজ পাবনায় আসেন। তাঁর সাথে সফর সঙ্গী হিসেবে রয়েছেন নিসচা কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন, যুব বিষয়ক সম্পাদক নাহিদ মিয়া। সেখানে আরো উপস্থিত আছেন, পাবনা নিসচা কমিটির সভাপতি খনফকার গোলাম হাসনাইন কোয়েল ও সাধারন সম্পাদক মোখলেসুর রহমান রাসেল, সুজানগর নিসচা শাখার আহবায়ক মোঃ শরিফুল ইসলাম মাষ্টার, সদস্য সচিব জুয়েল রানাসহ স্থানীয় অন্নান্য নেতৃবৃন্দ।
ঢাকা থেকে এসে জাহানারা কাঞ্চন স্মৃতি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির জরুরি সভায় ইলিয়াস কাঞ্চন অংশগ্রহন করেন এবং প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। এসময় তিনি অত্র বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের সাথে সাক্ষাৎ করেন ও শিক্ষার্থীদের পড়া লেখার খোঁজ খবর নেন।

জরুরি সভা শেষে আজ ইলিয়াস কাঞ্চন ঢাকা ফিরবেন বলে জানিয়েছে নিসচা কেন্দ্রীয় কমিটি।

উল্লেখ্য যে, স্ত্রী জাহানারা কাঞ্চনের মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় মৃত্যু বরণ করার পর চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন পাবনার সুজানগর উপজেলার ঘোড়াদহ গ্রামে আসেন। এলাকা ঘুড়ে তিনি দেখতে পান, এখানকার শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি আগ্রহ রয়েছে। অথচ, মাধ্যমিক বিদ্যালয় না থাকায় শিক্ষার্থীরা চরম দূর্ভোগ এবং কষ্ট পোহাচ্ছে। বিষয়টি তাকে আঘাত করে। অতঃপর গ্রামবাসীর সহায়তায় ঘোড়াদহ গ্রামে তার স্ত্রীর স্মৃতির উদ্দেশ্যে এই বিদ্যালয় প্রতিষ্ঠা করেন এবং নামকরণ করেন জাহানারা কাঞ্চন স্মৃতি ঊচ্চ বিদ্যালয়।
এ বিদ্যালয়টি চিনাখড়া-সুজানগর সড়কের কাঞ্চন বাজারে অবস্থিত।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন