English

16 C
Dhaka
মঙ্গলবার, জানুয়ারি ১৮, ২০২২

নেইমারকে ছাড়াই আর্জেন্টিনার বিপক্ষে খেলবে ব্রাজিল

- Advertisement -spot_img

করোনাভাইরাসজনিত সরকারি বিধিনিষেধের কারণে ব্রাজিলের মাঠের সুপার ক্লাসিকো ম্যাচ পুরোটা শেষ করা সম্ভব হয়নি। সেদিন ব্রাজিল একাদশে শুরু থেকেই ছিলেন দলের সবচেয়ে বড় তারকা নেইমার জুনিয়র।
সেদিন পাঁচ মিনিটের পর আর খেলা না হওয়ায় নিতে পারেননি কোপা আমেরিকার হারের প্রতিশোধ। মাসদুয়েক পর সেই সুযোগ এসেছে ব্রাজিল তথা নেইমারের সামনে। কিন্তু এবারও খেলা হবে না নেইমারের।
তবে এবার আর সরকারের বিধিনিষেধ নয়। ইনজুরির কারণে আর্জেন্টিনার বিপক্ষে সুপার ক্লাসিকো ম্যাচ থেকে ছিটকে গেছেন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড। ঊরু ও তলপেটের আশপাশে তীব্র ব্যথার কারণে আর্জেন্টিনার বিপক্ষে দলে রাখা হয়নি তাকে।
বাংলাদেশ সময় বুধবার ভোর সাড়ে ৫টায় আর্জেন্টিনার সান জুয়ান ডেল ভিসেন্তেনারিওতে হবে সুপার ক্লাসিকো ম্যাচটি। যেখানে ব্রাজিল নামবে কোপার ফাইনালে হারের প্রতিশোধ নিতে আর আর্জেন্টিনার লক্ষ্য থাকবে বিশ্বকাপ টিকিটের দিকে আরও এক পা দেওয়ার।
এই ম্যাচের জন্য নেইমারকে ছাড়াই আর্জেন্টিনায় যাচ্ছে ব্রাজিল ফুটবল দল। দুয়েক দিনের মধ্যেই নিজের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে ফিরে যাবেন নেইমার। তিনি না থাকলেও, ব্রাজিলের বিপক্ষে ম্যাচটি শুরু থেকেই খেলবেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি।
এক বিবৃতিতে ব্রাজিল দলের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘নিজের বর্তমান পরিস্থিতি সম্পর্কে সাহস পাচ্ছে না নেইমার। এখন যথাযথ পরীক্ষানিরীক্ষা করা যথেষ্ট সময়ও বাকি নেই। তাই টেকনিক্যাল কমিটি তাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সে দলের সঙ্গে সান জুয়ানে যাবে না।’
এরই মধ্যে লাতিন অঞ্চলের বাছাইপর্ব থেকে সবার আগে বিশ্বকাপের টিকিট নিশ্চিত হয়ে গেছে ব্রাজিলের। খুব একটা পিছিয়ে নেই আর্জেন্টিনাও। এখন পর্যন্ত খেলা ১৩ ম্যাচে ব্রাজিলের সংগ্রহ ৩৪ পয়েন্ট। সমান ম্যাচে আর্জেন্টিনার ঝুলিতে রয়েছে ২৮ পয়েন্ট।
অতীত পরিসংখ্যান অবশ্য কথা বলছে ব্রাজিলের পক্ষে। দুই দলের মুখোমুখি দ্বৈরথে এখন পর্যন্ত ব্রাজিলের জয় ৪৬ ম্যাচে আর ড্র হয়েছে ২৫টি। অন্যদিকে আর্জেন্টিনা জিতেছে ৪১ ম্যাচ। তবে শেষ পাঁচ ম্যাচের মধ্যে আবার আর্জেন্টিনার জয় তিনটিতে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন