English

16 C
Dhaka
মঙ্গলবার, জানুয়ারি ১৮, ২০২২

বন্ধুর দুঃসময়ে সহায়তা করা বন্ধুদের কর্তব্য: লায়ন গনি মিয়া বাবুল

- Advertisement -spot_img

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, বন্ধুর দুঃসময়ে সহায়তা করা বন্ধুদের কর্তব্য। মানুষ বেঁচে থাকে তার কর্মে। প্রত্যেক বিত্তবান মানুষের উচিত অসহায় মানুষকে সহায়তা করা।
ডিপ্লোমা কৃষিবিদদের ফেসবুক গ্রুপ এসকেডিআই (শেরপুর) এর উদ্যোগে ও আমেরিকা প্রবাসী খন্দকার আবুল হাসান বাদল এর তত্বাবধানে নির্মিত বসতঘর ডিপ্লোমা কৃষিবিদ মাহবুব হোসেনকে প্রদান উপলক্ষে ২০ নভেম্বর শনিবার বিকেলে শেরপুর সদরের চরশেরপুর ইউনিয়নের যোগিনীবাগ গ্রামে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, আমাদের বন্ধু মাহবুব হোসেনের জন্যে প্রবাসী বন্ধু খন্দকার বাদলসহ অন্যান্য বন্ধুরা যারা পাশে দাড়িয়েছেন তারে প্রতি আমি কৃতজ্ঞ। তিনি পরবর্তীতেও যে কোন বন্ধুর পাশে দাড়ানোর অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি আরো বলেন, মানবকল্যাণে কাজ করা ইবাদত সমতুল্য। তিনি সকলকে সামথ্য অনুযায়ী মানবকল্যাণে কাজ করার আহ্বান জানান। এর পূর্বে ফিতা কেটে এই বসতঘরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। উল্লেখ্য যে, ডিপ্লোমা কৃষিবিদ মাহবুব হোসেন একটি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেন। একসময় তার চাকুরী চলে যায়। এছাড়া তার পারিবারিক নানা সমস্যার কারণে তিনি মানুসিক ভারসম্যহীন এবং নানা রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন। এসকেডিআই (শেরপুর) ফেসবুক গ্রুপের উদ্যোগে তার চিকিৎসার ব্যবস্থা করা হয়। বর্তমানে মাহবুব সুস্থ এবং স্বাভাবিক জীবন-যাপন করছে, মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে এলাকার লোকজন সকলে এই উদ্যোগের প্রশংসা করছে।
জামালপুর হর্টিকালচার সেন্টারের উপ-সহকারী উদ্যান কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন শাহীন এর সভাপতিত্বে ও ঢাকার সবুজবাগ সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাবুল হোসেন খান এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ শফিউল্লাহ, পাট অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ জিয়াউর রহমান খান, ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আশরাফ হোসেন ইকবাল, শেরপুর জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসরিন আক্তার, চরশেরপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন সবুজ, সাবেক চেয়ারম্যান মোঃ সেলিম রেজা ও সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান দুলাল। অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ঢাকার খিলগাঁও উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গোলাম আজম হিরন, নেত্রকোণা সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক অপু সরকার, যোগনীমুড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ইসরাত জাহান রিতা, ময়মনসিংহের সহকারী কটন ইউনিট অফিসার মোঃ আইয়ুব আলী, শ্রীবর্দী উপঝেলার সহকারি শিক্ষা অফিসার গোলাম মোস্তফা, সিলেটের শ্রীমঙ্গল কেয়ারের প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ এমদাদ হোসেন, এটিআই গাজীপুরের উপ-সহকারী প্রশিক্ষক হাসনাত শামীমা শিলা, ঝিনাইগাতি উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা খন্দকার মাসুদুর রহমান, সমাজসেবক মোঃ জাকারিয়া ফরাজী প্রমুখ।
অনুষ্ঠানে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন, মাহবুব হোসেন। দুঃসময়ে বন্ধুরা তার পাশে দাড়ানোর জন্যে তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। আলোচনা শেষে দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন