English

21 C
Dhaka
মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১

বিনোদনমূলক ম্যাগাজিন ‘অন্যরকম’

- Advertisement -spot_img

এইচ এম বরকতুল্লাহ’র পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় বৈশাখী টিভির বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘অন্যরকম’। নিয়মিতভাবে প্রচারিত হয়ে আসছে প্রতি মাসের শেষ শুক্রবার। এ পর্ব প্রচার হবে ২৬ নভেম্বর রাত সাড়ে ৮ টায়। বিভিন্ন শিল্পী, নাট্যকার ও কলাকুশলীদের অংশগ্রহণে নির্মিত এ অনুষ্ঠান সাজানো হয়েছে সমাজ সচেতনতামূলক নাট্যাংশ, অন্যরকম চাঁদাবাজ, অন্যরকম মামা-ভাগ্নে, শালা-দুলাভাই। রয়েছে বিলুপ্তপ্রায় সার্কাস নিয়ে একটি বিশেষ পর্ব। অন্যরকম ম্যাগাজিন অনুষ্ঠানের শুরুতেই রয়েছে এক আকর্ষণ। আর তাহলো- উপস্থাপক এইচ এম বরকতউল্লাহ মঞ্চে আসার আগেই ইবলিশ শয়তান ও তার সহযোগী খান্নাস মঞ্চ দখল করে নেয়।

উপস্থাপক মঞ্চে উঠেই শয়তানকে বিতাড়িত করার জন্য আল্লাহর কাছে সাহায্য চান। আল্লাহর ভয়ে শয়তান পালিয়ে যান। শয়তানের ভূমিকায় আবদুল আজীজের অন্যরকম অভিনয় দর্শকদের মুগ্ধতা ছড়াবে। বিআরবি হসপিটাল নিবেদিত এ অনুষ্ঠানটি প্রযোজনা করেছে ন্যাশনাল মিডিয়া সেন্টার।

বর্তমানে বিনোদনের নামে অপসংস্কৃতি অশ্লীলতা অনাচার ক্রমশ: গিলে খাচ্ছে আমাদের মানবিক মূল্যবোধকে। এ থেকে উত্তরণের উপায় এবং সত্য, সুন্দর মানবিক উপস্থাপনার নামই অন্যরকম ম্যাগাজিনের প্রতিপ্রাদ্য। সমাজ সচেতনতামূলক বিভিন্ন স্কিডে অংশ নেবেন অভিনেতা শফিক খান দিলু, , জিল্লুর, হান্নান শেলী, আশরাফ কবির, লিটন খন্দকার, দিপু, আকাশসহ অনেকেই। বিশেষ একটি পর্বে অংশ নেবেন বাংলার বিনখ্যাত রাশেদ শিকদার।

অনুষ্ঠানের উপস্থাপক ও পরিচালনাক এইচ এম বরকতুল্লাহ বলেন, ইসলামী জীবন ব্যবস্থায় সত্য সুন্দরের কথাই বিনোদনের মাধ্যমে তুলে ধরা হয়েছে এ ম্যাগাজিনে। আমরা জানি, একটি শিশুর প্রথম শিক্ষা কেন্দ্র তার পরিবার। আমাদের পরিবারগুলোতে এখন নৈতিক শিক্ষার অভাবে অনেক সন্তান বড় হয়ে সমাজের অন্ধকার জগতে চলে যাচ্ছে এবং নিজেকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে ও সমাজকে ক্ষতিগ্রস্ত করছে। পারিবারিক শিক্ষার কারণেই একজন সন্তান যেমন আলোকিত মানুষ হতে পারে আবার সেই সন্তান হতে পারে অসৎ এবং বিপথগামী। এসব সচেতনতাই তুলে ধরা হয়েছে অন্যরকম ম্যাগাজিনে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন