English

31 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বগুড়ায় পাইপ লাইনে গ্যাস সরবরাহ বন্ধ, দুর্ভোগে গ্রাহকরা

- Advertisements -

বগুড়ায় সড়ক সম্প্রসারণ কাজ করার সময় গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল) সরবরাহ লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে শুক্রবার সকাল ৯টার পর থেকে শহরে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়েছে। গ্যাসের চুলা না জ্বলার কারণে হাজার হাজার বাসা-বাড়িতে রান্নাও বন্ধ হয়ে গেছে। শুক্রবার ছুটির দিন সকালে আকস্মিকভাবে এভাবে গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় গৃহিনীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

Advertisements

গ্রাহক পর্যায়ে গ্যাস সরবরাহকারী প্রতিষ্ঠান পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজিসিএল) স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, মেরামত কাজ চলছে। কাজ শেষ হলে দ্রুত গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে। তবে মেরামত কাজ কখন শেষ হবে বা গ্যাস সরবরাহ কখন স্বাভাবিক হবে সে ব্যাপারে কর্মকর্তারা নিশ্চিত করে কিছু বলতে পারেননি। তারা জানান, বগুড়ায় আবাসিক ও বাণিজ্যিক মিলে পিজিসিএলের অন্তত ৩০ হাজার গ্রাহক রয়েছেন।

বগুড়ায় পিজিসিএলের ব্যবস্থাপক বরকত হোসেন মোল্লা জানান, ঢাকা-বগুড়া সড়কের পাশ দিয়ে নির্মিত জিটিসিএলের পাইপ লাইনে সিরাজগঞ্জ থেকে বগুড়ায় গ্যাস সরবরাহ করা হয়।

Advertisements

সম্প্রতি ওই মহাসড়ক ফোর লেনে উন্নীত করার কাজ শুরু হয়েছে। ওই কাজের অংশ হিসেবে শ্রমিকরা কাজ করতে গিয়ে শুক্রবার সকাল ৯টার দিকে শহরের ফুলতলা এলাকায় গ্যাসের সরবরাহ লাইন ক্ষতিগ্রস্ত হয়। তখন নিরাপত্তার স্বার্থে দ্রুত গ্যাস সংযোগ বন্ধ করে দেওয়া হয়। তবে পাইপ লাইনে কিছু গ্যাস থাকায় গ্রাহক পর্যায়ে সরবরাহ বন্ধ হয় সকাল ১১টার পরে।

গ্যাস সরবরাহ আবার কখন স্বাভাবিক হবে-এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘এটা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। মেরামতের কাজ চলছ। আশা করছি খুব দ্রুত তা সম্পন্ন হবে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন