English

31 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

রাশিয়ায় ১৭ মিলিয়ন রুবল জরিমানা গুনবে ফেসবুক

- Advertisements -

ফেসবুক মস্কো অবৈধ বলে মনে করে এমন বিষয়বস্তু মুছে ফেলতে ব্যর্থ হওয়ায় ১৭ মিলিয়ন রুবল (২২৯৬৪৩ ডলার) জরিমানার মুখে পড়েছে। ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সি রবিবার এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে।

Advertisements

ফেসবুক এর মূল মেটা, গুগল এর অ্যালফাবেট রাশিয়ার আইন বারবার লঙ্ঘন করছে বলে অভিযোগ। এ কারণে তারা আদালতের মুখোমুখি হতে পারে এবং সেখানে রাশিয়ায় তাদের বার্ষিক রাজস্বের একটি শতাংশ জরিমানা করা হতে পারে।

ফেসবুক তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে চায়নি।

ফেসবুকের ওপর আরোপিত ১৭ মিলিয়ন রুবল জরিমানা সংগ্রহ কারতে রাশিয়া অক্টোবরে রাষ্ট্রনিযুক্ত অর্থসংগ্রাহক পাঠায়। ইন্টারফ্যাক্স বলছে, ফেডারেল বেলিফ পরিষেবার ডাটাবেসের উদ্ধৃতি দিয়ে রবিবার পর্যন্ত কম্পানির বিরুদ্ধে আর কোনো ব্যবস্থা গ্রহণের দৃশ্যমান অগ্রগতি নেই।

Advertisements

মস্কো এ বছর বড় প্রযুক্তি সংস্থাগুলোর ওপর চাপ বাড়ায়। সমালোচকরা এটিকে ইন্টারনেটের ওপর কর্তৃপক্ষের কঠোর নিয়ন্ত্রণ আরোপের অপচেষ্টা হিসাবে দেখছে। তারা বলে, এটি ব্যক্তি ও করপোরেট স্বাধীনতা ক্ষুণ্ণ করার হুমকি ছাড়া অন্য কিছু নয়।

ইন্টারফ্যাক্স জানিয়েছে, মেসেজিং অ্যাপ টেলিগ্রামও ১৫ মিলিয়ন রুবল জরিমানা দিয়েছে। এবং এই জরিমানা প্রদানের ব্যাপারে টেলিগ্রামও অনুরোধের কোনো প্রতিক্রিয়া জানায়নি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন