English

38 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

সারাদেশে মানবিক কাজের মধ্য দিয়ে জন্মদিন পালন: ইলিয়াস কাঞ্চনের কৃতজ্ঞতা প্রকাশ

- Advertisements -

দেশ বিদেশের সকল নিসচা কর্মি-ভক্তসহ দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন ইলিয়াস কাঞ্চন। বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কিংবদন্তি অভিনেতা নিরাপদ সড়ক চাই- আন্দোলনের অগ্রদূত নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের ৬৫তম জন্মদিন ছিলো গত ২৪ডিসেম্বর।

এ উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) নেতৃবৃন্দ ও কর্মীরা দেশে-বিদেশে ব্যাপক আয়োজনে নানা কর্মসূচি পালন করে। কর্মসূচির ভেতর শীতবস্ত্র বিতরণ/ টিউবয়েল বিতরণ/ খাবার বিতরণ/ সেলাই মেশিন বিতরণ/ দোয়া মাহফিল/ লিফলেট বিতরণসহ নানা সচেতনমুলক কর্মসূচি পালন করা হয়।

Advertisements

কেন্দ্রীয়ভাবে ঐ দিন জুম্মার নামাজ শেষে গরীবদের মাঝে খাবার বিতরণ এবং বিকালে প্রায় ৫শতাধিক মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করেন ইলিয়াস কাঞ্চন। এবং নিসচা কেন্দ্রীয় কার্যালয়ে আনন্দঘন পরিবেশে কেক কেটে ও ফুলেল শুভেচ্ছা দিয়ে জন্মদিন পালন করেন নিসচা কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

ইলিয়াস কাঞ্চনের জন্মদিন উপলক্ষে সারাদিন ব্যাপী দেশের বিভিন্নস্থানে নিসচার শাখা কমিটি ও প্রিয় তারকার ভক্তঅনুরাগীরা দোয়া মাহফিল, শীতবস্ত্র বিতরণ, খাবার বিতরণসহ নানা আয়োজনে ইলিয়াস কাঞ্চনের জন্মদিনটি বিশেষভাবে পালন করেন।

জন্মদিন উপলক্ষে সবার এই ভালোবাসায় সিক্ত কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন। এবং তার জন্মদিনকে কেন্দ্র করে সারা দেশে মানবিক এই কর্মসূচি পালন এর জন্য তিনি সবাইকে ধন্যবাদ জানান ও সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ইলিয়াস কাঞ্চন বলেন, এদেশের জনগণের অকৃত্রিম ভালবাসাই তাঁর জীবনের সবচেয়ে বড় পাওয়া। আর তাই নিজের জীবনের বিয়োগান্তক ঘটনার শোককে শক্তিকে পরিণত করে আজ থেকে ২৮ বছর আগে গড়ে তোলেন ‘নিরাপদ সড়ক চাই’ শিরোনামে সামাজিক আন্দোলন। সড়কের অপঘাতে মৃত্যু কারোই কাম্য হতে পারে না।

Advertisements

পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই স্লোগানে নিরবচ্ছিন্ন ছুটে বেড়াচ্ছেন পথে ঘাটে প্রান্তরে। জনসচেতনতা তৈরিতে ইলিয়াস কাঞ্চনের এই প্রয়াস এখন সারাবিশ্বের কাছে এখন রোল মডেল। এই আন্দোলনের ২৮বছর পূর্তির মাসে নিজের জন্মদিনকে তাই তিনি একটু অন্যরকম পাওয়া হিসেবেই দেখছেন।

ইলিয়াস কাঞ্চন আরো বলেন, আমার জন্মদিনে আপনারা নিসচা কর্মিসহ আমার ভক্তরা যে যেখান থেকে নিজ নিজ উদ্যোগে নানা সচেতনমুলক ও মানবিক কর্মসূচি পালন করেছেন আপনাদের সবার প্রতি রইলো আমার অন্তর থেকে ভালোবাসা।

উল্লেখ্য, ইলিয়াস কাঞ্চন ২০১৮ সালে একুশে পদক পেয়েছেন। একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়াও তিনি বাচসাস পুরস্কার, শেরেবাংলা স্মৃতি পদক, চলচ্চিত্র দর্শক পুরস্কার, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ অ্যাসোসিয়েশন পুরস্কার, ঢাকা সিটি করপোরেশন নগর পুরস্কার, ভয়েস অব আমেরিকা পুরস্কার, বাংলাদেশ কালচারাল মুভমেন্ট পুরস্কার, ঢাকা যুব ফাউন্ডেশন পুরস্কারসহ বেশ কিছু পুরস্কার পেয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন