English

34 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

বাংলাদেশের চলচ্চিত্রে মধ্যবিত্তের রূপায়ন ও নারায়ণ ঘোষ মিতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

- Advertisements -

বাংলাদেশ ফিল্ম আর্কাইভে ২০২১-২২ অর্থ বছরে ১০ টি গবেষণা কর্মের আজ দ্বিতীয় সেমিনার ফিল্ম আর্কাইভ ভবনের সেমিনার হলে অনুষ্ঠিত হয়। বাংলাদেশের চলচ্চিত্রে মধ্যবিত্তের রূপায়ন ও নারায়ণ ঘোষ মিতা শীর্ষক সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন গবেষক মাশকুরা রহমান রিদম, প্রভাষক, ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

আজকের সেমিনারের প্রধান আলোচক ছিলেন ড. বিশ্বজিৎ ঘোষ, অধ্যাপক, বাংলা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। আলোচক ছিলেন ড. মতিন রহমান, চলচ্চিত্র নির্মাতা ও চলচ্চিত্র বিষয়ক শিক্ষক।

গবেষণার তত্ত্বাবধায়ক হিসেবে উপস্থিত ছিলেন ড. আহমেদ আমিনুল ইসলাম, অধ্যাপক, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। সেমিনারের সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ড. মো. মোফাকখারুল ইকবাল। বাংলাদেশের চলচ্চিত্রে মধ্যবিত্তের রূপায়ন ও নারায়ণ ঘোষ মিতা শীর্ষক সেমিনারে আলোচকরা নারায়ণ ঘোষ মিতা পরিচালিত চলচ্চিত্রে মধ্যবিত্তের উপস্থাপন কিভাবে কতটা হয়েছে তার ‍উপরে আলোচনা করেন। আলোচনায় নানা ধরণের বিষয় উঠে এসেছে নারায়ণ ঘোষ মিতার নির্মিত চলচ্চিত্রগুলোর। ২০২১- ২০২২ অর্থ বছরে গবেষণা কর্মের উপর আগামী ১০, ১১, ১৬, ১৭, ১৯, ২৩ ও ২৫ শে জানুয়ারী পর্যন্ত বিষয় ভিত্তিক গবেষকদের সেমিনার অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন