English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

অভিনেত্রী মিনতী হোসেন-এর ২৪তম মৃত্যুবার্ষিকী আজ

- Advertisements -

অভিনেত্রী মিনতী হোসেন-এর ২৪তম মৃত্যুবার্ষিকী আজ। তিনি ১৯৯৮ সালের ৮ জানুয়ারী, ঢাকায় ইন্তেকাল করেন । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর। এই গুণী অভিনেত্রীর প্রতি বিন্ম্র শ্রদ্ধা জানাই। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

মিনতী হোসেন ১৯৪৩ সালে, ঢাকায় এক অভিজাত মুসলমান পরিবারে জন্মগ্রহন করেন। তিনি পঞ্চাশের দশকে মঞ্চে সর্বপ্রথম অভিনয় শুরু করেন। পরবর্তিতে বেতার এবং টেলিভিশনে অভিনয় করেন।

১৯৬২ সালে মুক্তিপ্রাপ্ত, সালাহউদ্দিন পরিচালিত ‘সূর্যস্নান’ ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে তাঁর আগমন ঘটে।
মিনতী হোসেন অভিনীত ছবি গুলোর মধ্যে- রাজা এলো শহরে, বিনিময়, আলোর মিছিল, রজনীগন্ধা, দুর থেকে কাছে, বুলবুল-এ-বাগদাদ, নোলক, আরাধনা, ছন্দ হারিয়ে গেল, মায়ামৃগ, বিজয়িনী সোনাভান, বেদ্বীন, সুলতানা ডাকু, নতুন বউ, সুরুজ মিয়া, মিস লোলিতা, দিন যায় কথা থাকে, আক্রোশ, নরম গরম, আমি কার, দোষী, দুই জীবন, নিকাহ, আলিফ লায়লা, উল্লেখযোগ্য।

তিনি বেতার এবং টেলিভিশনেও অনেক জনপ্রিয় একজন অভিনেত্রী ছিলেন। অসংখ্য নাটকে অভিনয় করে তিনি দর্শকপ্রিয়তা অর্জন করেন। তাঁর অভিনীত উল্লেখযোগ্য নাটকগুলো হলো- সকাল সন্ধ্যা, ঢাকায় থাকি, সংশপ্তক, নির্জন সৈকতে, নায়ক, হীরামন, মফস্বল সংবাদ এবং নৃত্যনাট্য নকশী কাঁথার মাঠ প্রভৃতি । তাঁর অভিনীত সর্বশেষ প্যাকেজ নাটক ‘মেম সাহেব’।

বাংলাদেশের চলচ্চিত্র এবং টিভি নাটকে আদর্শবান মায়ের চরিত্রে অভিনয় করে আমাদের মাঝে চিরস্মরনীয় হয়ে আছেন, অভিনেত্রী মিনতী হোসেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন