English

31 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

মিশার অনুরোধে গান গাইলেন ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

- Advertisements -

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আসন্ন নির্বাচন ঘিরে জমে উঠছে এফডিসি। বাড়ছে শিল্পীদের আনাগোনা। প্যানেল নিয়ে নানা আলোচনায় মুখরিত সিনেমার আঙ্গিনা। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ জানুয়ারি।

এবারের দুটি প্যানেলে সভাপতি পদে লড়ছেন কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন। তার সঙ্গে সাধারণ সম্পাদক পদে আছেন অভিনেত্রী নিপুণ। আরেকটি প্যানেলে রয়েছেন বর্তমান কমিটির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান।

সময় আর বেশী দিন নেই। নির্বাচনকে ঘিরে টিভি পর্দাসহ বিভিন্ন ইউটিউব চেনেলে সাক্ষাৎকার দিচ্ছেন প্যানেলের শিল্পীরা। সম্প্রতি দুই প্যানেলের সভাপতি একটি অনুষ্ঠানে সাক্ষাৎকার দেন এসময় উপস্থাপিকার অনুরোধে গান গাইলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। প্রধমে ‘এ জীবন তোমাকে দিলাম’ গানটি গাওয়ার পর মিশা সওদাগরের অনুরোধে আরো দুটি গান গেয়েছেন ইলিয়াস কাঞ্চন ‘জীবনের গল্প আছে বাকি অল্প’ এবং ‘বেদের মেয়ে জোসনা’। গানগুলো ইতিমদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। খালি গলায় নানা অনুষ্ঠানে পুর্বেও ইলিয়াস কাঞ্চন গান গেয়ে প্রশংসা কুড়িয়েছেন। এবার নির্বাচন মৌসুমে এসে নতুন করে আবারও গান গেয়ে দর্শকশ্রোতাদের মন রাঙ্গালেন ইলিয়াস কাঞ্চন।

মঞ্চনাটক দিয়ে ইলিয়াস কাঞ্চনের ক্যারিয়ার শুরু হলেও চলচ্চিত্রে অভিষেক ১৯৭৭ সালে সুভাষ দত্তের ‘বসুন্ধরা’র মাধ্যমে। ১৯৮৬ সাল থেকে ১৯৯৫ সাল ছিল তার ক্যারিয়ারের স্বর্ণালি সময়। এ সময় তিনি দুর্দান্ত প্রতাপের সাথে অভিনয় করে খ্যাতির শীর্ষে আরোহন করেন। তার অভিনীত চলচ্চিত্রের সংখ্যা প্রায় ৩৫০ শতাধিক। জীবনের প্রথম চলচ্চিত্র ‘বসুন্ধরা’-তে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পাওয়ার কথা থাকলেও তা তিনি পাননি। পরবর্তীতে প্রখ্যাত চলচ্চিত্রকার আলমগীর কবিরের ‘পরিণীতা’ চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠনায়ক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার অর্জন করেন ১৯৮৬ সালে। চাষী নজরুল ইসলামের ‘শাস্তি’ চলচ্চিত্রে অভিনয় করেও তিনি জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পান। তার ক্যারিয়ারে অন্যতম সংযোজন ‘বেদের মেয়ে জোসনা’ চলচ্চিত্র। বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে এর মতো রেকর্ড পরিমাণ ব্যবসা আর কোনো চলচ্চিত্রই করেনি। ইলিয়াস কাঞ্চনের উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে- বসুন্ধরা, ডুমুরের ফুল, সুন্দরী, কলমী লতা, নালিশ, মোহনা, অভিযান, তিনকন্যা, পরিণীতা, দায়ী কে?, সহযাত্রী, ভেজা চোখ, আঁখি মিলন, শঙ্খমালা, রাঁধা কৃঞ্চ, সোহরাব রোস্তম,বদসুরত, নিরন্তর, শাস্তি অন্যতম।

গান সুনতে ক্লিক করুন এখানে…

1 মন্তব্য

সাবস্ক্রাইব
Notify of
guest
1 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Jahed
Jahed
2 years ago

Amazing voice. 👏

Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন