ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫২ মিনিট ৩৬ সেকেন্ড

ঢাকা সোমবার, ১ পৌষ, ১৪২৬ , শীতকাল, ১৮ রবিউস-সানি, ১৪৪১

বহির্বিশ্ব সিরিয়ায় তিন’শ কুর্দিকে অপহরণ করেছে নুসরা ফ্রন্ট

সিরিয়ায় তিন’শ কুর্দিকে অপহরণ করেছে নুসরা ফ্রন্ট

সিরিয়ায় তিন’শ কুর্দিকে অপহরণ করেছে নুসরা ফ্রন্ট

সিরিয়ায় তিন’শ কুর্দিকে অপহরণ করেছে নুসরা ফ্রন্ট

ঢাকা, ৭ এপ্রিল ২০১৫, নিরাপদনিউজ :  সিরিয়ায় আল-কায়েদা সংশ্লিষ্ট নুসরা ফ্রন্ট দেশটির প্রায় তিনশ কুর্দিকে অপহরণ করেছে। উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশ থেকে তাদের অপহরণ করা হয় বলে আরব ভিত্তিক টেলিভিশন চ্যানেল আল মায়াদীন সোমবার এ খবর দিয়েছে। ইদলিব প্রদেশের প্রত্যন্ত শহর দানা থেকে অপহরণ করা ওইসব কুর্দিদের মধ্যে শিশুও রয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু বলা হয়নি।

এদিকে, ঘটনা সম্পর্কে অবগত আছে কুর্দিদের এমন একটি সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, আলেপ্পো প্রদেশের কুর্দি অধ্যুষিত আফরিন শহরের তিনশ কুর্দি একটি বাসে করে রাজধানী দামেস্কে যাচ্ছিল। কিন্তু ইদলিব প্রদেশের দানা শহরের কাছে নুসরা ফ্রন্ট গতিরোধ করে তাদের অপহরণ করে। লন্ডনভিত্তিক মানবাধিকার সংগঠন দ্য সিরিয়ান অবজার্ভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে, আফ্রিনের কুর্দি কর্তৃপক্ষের কাছে গুরুত্বপূর্ণ তিন সদস্যের মুক্তি দাবি করে আসছে নুসরা ফ্রন্ট। এর আগে কুর্দি যোদ্ধারা ওই তিনজনকে অপহরণ করে।
সংগঠনটি বলেছে, অপহরণকৃত তিনশ কুর্দির মুক্তির বিনিময়ে ওই তিন সদস্যের মুক্তি দাবি করেছে নুসরা ফ্রন্ট। তবে নুসরা ফ্রন্টের ওই তিন সদস্যের নাম প্রকাশ করা হয়নি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)