English

30 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

কাউখালীতে পাথরবোঝাই ট্রাকের ভারে ভেঙে পড়েছে বেইলি ব্রিজ

- Advertisements -

কাউখালীতে পাথরবোঝাই ট্রাকের ভারে ভেঙে পড়েছে কাউখালী সদরস্ত পোয়াপাড়া বেইলি ব্রিজ। শুক্রবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। এ সময় পাথরবোঝাই ট্রাকটি খালে পড়ে যায়। এ ঘটনায় চালক, হেলপারসহ আহত হয়েছেন তিনজন।

Advertisements

আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসাপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডাক্তার ইসরাত ফাতেমা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, কলমপতি ইউনিয়নের মাইগ্যামাছড়া এলাকায় টেকনিক্যাল কলেজের ভবন নির্মাণের জন্য পাথর নিয়ে ১০ চাকার ট্রাকটি পোয়াপাড়া বেইলি ব্রিজের মাঝামাঝি গেলে বেইলি ব্রিজটি ভেঙে ট্রাকটি খালে পড়ে যায়। ব্রিজটি ভেঙে যাওয়ায় কাউখালী উপজেলা থেকে নাইল্যাছড়ি সড়কে  সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে দুর্ভোগে পড়েছে হাজারো মানুষ।

কাউখালী উপজেলার কলমপতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্যাজাই মার্মা জানান, ব্রিজটি অনেক আগেই জরাজীর্ণ ও চলাচলের অযোগ্য হয়ে পড়েছিল। ২০০৪ সালে অতিরিক্ত গাছ বোঝায় ট্রাকসহ ভেঙে পড়েছিলো ব্রিজটি। তখন পুরাতন মালামাল দিয়ে সংস্কার করা হয় ব্রিজটি। কয়েকবছর না যেতে ব্রিজটি যানচলাচলে সক্ষমতা হারিয়ে ফেলে।

Advertisements

কাউখালী ফায়ার সার্ভিসের লিডার মুকন্দ লাল ত্রিপুরা বলেন, দুর্ঘটনা কবলিত ১০ চাকার পাথর বোঝায় ট্রাকটি প্রায় ৩০ হতে ৩৫ টন ওজনের ছিল। ফলে অতিরিক্ত ভার বহন করতে না পেরে বেইলি ব্রিজটি ধসে পড়েছে।

রাঙামাটি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহ আরেফিন বলেন, ট্রাকটি ‘অতিরিক্ত ভার’ বহন করায় সেতুটি ধসে পড়ে। আমরা দ্রুততম সময়ের মধ্যে যান চলাচল শুরু করার চেষ্টা করছি। ট্রাকে থাকা পাথরের ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করার প্রস্ততি চলছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন