English

29 C
Dhaka
বুধবার, জুন ১৯, ২০২৪
- Advertisement -

দিনাজপুরের ফুলবাড়ীতে ট্রেনচালকের ভুলে ট্রাক চাপায় প্রাণ গেল গেটকিপারের!

- Advertisements -
Advertisements
Advertisements

জয়পুরহাটে বাস-ট্রাক সংঘর্ষে ১২ জন নিহতের রেশ কাটতে না কাটতেই দিনাজপুরের ফুলবাড়ীতে ট্রেন-ট্রাক সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় সুশান্ত কুমার দাস (৩২) নামে এক গেটকিপার মারা গেছেন।
সোমবার দিবাগত রাত ১টায় ফুলবাড়ী পৌরশহরের রেলঘুণ্টি নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর প্রায় পাঁচ ঘণ্টা রেলযোগাযোগ বন্ধ ছিল। ভোর ৭টায় সুশান্তের মরদেহ দুর্ঘটনাকবলিত ট্রাকের নিচ থেকে উদ্ধার করা হয়।
নিহত গেটকিপার সুশান্ত কুমার দাস পাবনার ঈশ্বরদী উপজেলার বাসিন্দা বলে জানা গেছে। এ ঘটনায় ট্রাকচালক সাইদুল ইসলামকে আটক করেছে পুলিশ। ট্রাকচালক সাইদুল ইসলাম নওগাঁর মহাদেবপুর উপজেলার কফিলউদ্দিন মন্ডলের ছেলে।
ফুলবাড়ী রেলওয়ে স্টেশনের সুপার ইসরাফিল সরকার বলেন, দিবাগত রাত ১টা ৪ মিনিটে বিরামপুর থেকে ২৩ আপ একটি মালবাহী ট্রেন ফুলবাড়ী স্টেশনের ১ নম্বর লাইনে প্রবেশ করে। কিন্তু এর এক মিনিট পর স্টেশনের অনুমতি না নিয়ে এমজিবিসি নামক ট্রেনটি একই লাইনে প্রবেশের চেষ্টা করে। ট্রেনটি পার্বতীপুর থেকে মাল নিয়ে ঢাকা যাচ্ছিল।
স্টেশন থেকে ৫০০ গজ উত্তরদিকে রেলঘুণ্টি নামকস্থানে ঠাকুরগাঁও থেকে বগুড়াগামী চালবোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৪-৯৭১৩) ট্রেনটিকে ধাক্কা দেয়। দুর্ঘটনার সময় ওই এলাকায় প্রচণ্ড কুয়াশা ছিল। এতে ট্রাকটি ছিটকে রাস্তার পাশে পড়ে যায়।
মঙ্গলবার ভোর ৭টায় ক্রেনযোগে দুর্ঘটনাকবলিত ট্রাকটি সরানোর সময় ট্রাকের নিচে গেটকিপার সুশান্ত কুমার দাসের মরদেহ পাওয়া যায়। দুর্ঘটনার পর থেকে ওই রেললাইন দিয়ে ট্রেন চলাচল বন্ধ ছিল। ভোর ৬টা ১০ মিনিটে মালবাহী ট্রেনটি লাইন থেকে সরিয়ে নেয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
ইসরাফিল সরকার আরও বলেন, যেহেতু এমজিবিসি ট্রেনটি স্টেশনে প্রবেশের অনুমতি ছিল না, তাই গেটকিপার রেলগেট সিগন্যালটি নামাননি। সে সময় ওই রেলগেট দিয়ে কোনো ট্রেন যাওয়ার কথা ছিল না। ট্রেনচালকের ভুলে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে আমরা ধারণা করছি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন