English

29 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২
- Advertisement -

ধামরাইয়ে উল্টে গেল শ্রমিকবাহী বাস, অল্পের জন্য রক্ষা

- Advertisements -

ঢাকার ধামরাইয়ে পোশাক কারখানার শ্রমিকবাহী বাস উল্টে ৪০ জন যাত্রী আহত হয়েছেন। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের ডাউটিয়া মাদরাসার সামনে এ দুর্ঘটনা ঘটে। একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় এবং পাশের বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা খায়।

আহতদের ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় সড়কের ওপর দিয়ে যাওয়া ১১ হাজার ভোল্টেজের বিদ্যুতের দুটি তার ছিড়ে বাসের ওপর পড়লেও বিদ্যুতায়িত হওয়া থেকে রক্ষা পেয়েছেন যাত্রীরা।

Advertisements

এলাকাবাসী জানান, ধামরাইয়ের বালিথা রাইজিং পোশাক কারখানার এসবি লিংক পরিবহনের শ্রমিকবাহী একটি বাস (ঢাকা মেট্রো-জ-১৪-০৬১৯) সাভারের নবীনগর, নয়ারহাট, ইসলামপুর, ধামরাই থানা বাসস্ট্যান্ড, ঢুলিভিটা এলাকা থেকে শ্রমিক নিয়ে কারখানায় রওনা হয়। বাসটি ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের ডাউটিয়া মাদরাসার সামনে পৌঁছলে ঢাকাগামী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের পরিস্থিতি তৈরি হয়। এ সংঘর্ষ থেকে রক্ষা পেতে শ্রমিকবাহী বাসটি সড়কের বামে নামিয়ে দিলে উল্টে বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লাগে। এতে বাসের অন্তত ৪০ জন যাত্রী আহত হন। এসময় মহাসড়কের ওপর দিয়ে উত্তর পাশ থেকে দক্ষিণ পাশে যাওয়া ১১ হাজার ভোল্টেজের বিদ্যুতের দুটি তার ছিড়ে বাসের ওপর পড়ে।

একপাশের বিদ্যুতের তারে আগুন ধরে যায়। তবে অন্য খুঁটির সঙ্গে বাসের ধাক্কা লাগায় বিদ্যুৎস্পৃষ্ট হওয়া থেকে রক্ষা পান বাসের যাত্রীরা। এতে হালিমা বেগম নামে এক নারী ও অজ্ঞাতনামা এক পুরুষ শ্রমিক গুরুতর আহত হন। খবর পেয়ে ধামরাই ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন।

Advertisements

আহত শ্রমিক কহিনুর ইসলাম জানান, ৪৫ থেকে ৫০ জন শ্রমিক নিয়ে বাসটি রাইজিং কারখানায় যাচ্ছিল। ডাউটিয়া এলাকায় ঢাকাগামী একটি ট্রাক ওভারটেক করে আমাদের বাসের মুখোমুখি হয়। এসময় সংঘর্ষ থেকে রক্ষা পাওয়ার জন্য চালক বাসটি বাম পাশে নামিয়ে দেন।

এতে বাসটি উল্টে বিদ্যুতের খুঁটিতে গিয়ে ধাক্কা লাগে। এসময় বিদ্যুতের তার উত্তর পাশ থেকে ছিড়ে বাসের ওপর পড়লেও আল্লাহ আমাদের প্রাণে রক্ষা করেছেন। এছাড়া বিদ্যুতের খুঁটি না থাকলে বাসটি পাশের প্রায় ৩০-৪০ ফুট নিচের খাদের পানিতে ডুবে যেতো। আল্লাহ আমাদের দু’দিক থেকেই রক্ষা করেছেন।

ধামরাই থানার ওসি আতিকুর রহমান জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন