English

21 C
Dhaka
সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
- Advertisement -

বান্দরবান-রুমা সড়কে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খাদে, চালক নিহত

- Advertisements -
Advertisements
Advertisements

বান্দরবান-রুমা সড়কের একটি পুরাতন বেইলি ব্রিজ ভেঙে চালবোঝাই ট্রাক খাদে পড়ে যায়। এ ঘটনায় ট্রাকের চালক মো. আবদুল গফুর (৪৫) ঘটনাস্থলেই প্রাণ হারান। আজ বুধবার দুপুর দেড়টার দিকে বান্দরবান-রুমা সড়কের মুরং বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর স্থানীয়দের সহায়তায় ট্রাকের হেলপারকে মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করা হয়।

রোয়াংছড়ি থানার ওসি মো. আবদুল মান্নান জানান, বুধবার দুপুরে বান্দরবান থেকে চাল নিয়ে রুমায় যাবার পথে ট্রাকটি পাইক্ষ্যংঝিরির ওপর স্থাপিত বেইলি ব্রিজে উঠলে হঠাৎ করে ব্রিজের পাটাতন ভেঙে এ দুর্ঘটনা ঘটে। তিনি জানান, দুর্ঘটনার খবর পেয়ে আশপাশের লোকজন ছুটে এসে পুলিশের সঙ্গে উদ্ধার কাজে অংশ নেয়।

বেইলি ব্রিজটি ভেঙে যাওয়ায় বুধবার দুপুর থেকে বান্দরবান-রুমা সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এর ফলে দুপাশে আটকা পড়ে বেশ কটি যানবাহন।

বান্দরবান সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোসলেহ উদ্দিন চৌধুরী বলেন, বর্তমানে বাংলাদেশ সেনাবাহিনীর নির্মাণ প্রকৌশল বিভাগের (ইসিবি) তত্ত্বাবধানে সড়কের উন্নয়ন কাজ চলছে। ভেঙে যাওয়া বেইলি ব্রিজ মেরামত করে দ্রুত যানবাহন চলাচল স্বাভাবিক করার জন্য ইসিবি কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

নির্বাহী প্রকৌশলী জানান, বান্দরবান-রুমা সড়কে ৬০টিরও বেশি বেইলি ব্রিজ রয়েছে। পুরনো হয়ে যাওয়ায় এগুলোর প্রায় সবকটি ঝুঁকিপূর্ণ। তিনি জানান, বান্দরবান-রুমা সড়কসহ জেলার অন্যান্য সড়কে বেইলি ব্রিজের পরিবর্তে পাকা সেতু নির্মাণের কাজ চলছে। রুমা সড়কের বেইলি ব্রিজগুলোও আগামী ২/১ বছরের মধ্যে সরিয়ে নিয়ে সেখানে পাকা ব্রিজ নির্মাণ করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন