English

21 C
Dhaka
বৃহস্পতিবার, জানুয়ারি ২৭, ২০২২

ঝালকাঠির সুগন্ধায় জ্বালানি তেলবাহী জাহাজে বিস্ফোরণ, নিহত ১ দগ্ধ ৮

- Advertisement -spot_img

ঝালকাঠির সুগন্ধা নদীতে জ্বালানি তেলবাহী একটি জাহাজে বিস্ফোরণে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় অগ্নিদগ্ধ হয়েছেন ৭ জন। আজ শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে সুগন্ধা নদীর পোনাবালিয়া খেয়াঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বিস্ফোরণে দগ্ধ হয়ে মারা যান জাহাজের সুকানি মো. কামরুল ইসলাম। তার বাড়ি গোপালগঞ্জ জেলায়। বিস্ফোরণে জাহাজের তলা ফেটে যায়।
জাহাজের আহত শ্রমিকরা জানান, ঢাকা থেকে জ্বালানি তেল পেট্রোল, অকটেন ও ডিজেল নিয়ে সাগর নন্দিনী নামে একটি জাহাজ ঝালকাঠির ডিপোতে খালাসের জন্য সুগন্ধা নদীতে নোঙর করে রাখে। শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে জাহাজ থেকে খালাসের প্রস্তুতি নিলে পাম্প কক্ষে বিস্ফোরণ ঘটে। এতে দ্রুত জাহাজে আগুন ছড়িয়ে পড়ে। এসময় কর্মরত ৮ শ্রমিক দগ্ধ হন। খবর পেয়ে ঝালকাঠি ও বরিশাল থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহতের উদ্ধার করে। তাদের প্রথমে ঝালকাঠি সদর হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাদের বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে জাহাজের সুকানি মো. কামরুলকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।
ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি হতাহতদের খোঁজখবর নেন।
বরিশাল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক কোবাদ আলী সরদার জানান, এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। বিস্ফোরণে জাহাজের তলা ফেটে পানি ঢুকছে। জাহাজটি যাতে পানিতে ডুবে না যায় তার জন্য চেষ্টা চলছে। ভেতরে থাকা জ্বালানি তেল খালাসের ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি।
ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, বিস্ফোরণের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম। জাহাজে ১৩ জন স্টাফ ছিলেন। তাদের মধ্যে ৮ জন দগ্ধ হয়েছেন। একজন মারা গেছেন। এখানে পুলিশ সুপার ও সিভিল সার্জন এসেছেন। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন