English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বেইলি ব্রিজ ভেঙে সিমেন্টের বস্তা নিয়ে ট্রাক খাদে

- Advertisements -

জামালপুরের সরিষাবাড়ী ও সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সীমান্তবর্তী সরিষাবাড়ী-মালিপাড়া-কাজিপুর-মুনসুরনগর যাওয়ার প্রধান সড়কের ব্রাহ্মণজানি বাজার এলাকার বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খাদে পড়ে গেছে। এতে দুজন গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় উপজেলার কয়েকটি গ্রামের সাথে যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।
বুধবার (৩ নভেম্বর) ভোরে ৪ শতাধিক সিমেন্টের বস্তা নিয়ে ট্রাকটি ব্রাহ্মণজানি বাজারে যাওয়ার সময় অতিরিক্ত লোডের কারণে এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, জামালপুর থেকে সিমেন্টবোঝায় করে আসা ট্রাকটি ব্রিজের ওপর উঠলে ব্রিজ ভেঙে খালে পড়ে যায়। এ সময় ট্রাকের ড্রাইভার ও হেলপার গুরুতর আহত হন। পরে তাদেরকে সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
স্থানীয়রা জানান, এটি একটি ঝুঁকিপূর্ণ ব্রিজ, এই ব্রিজ দিয়ে ৫ টনের ওপর মালামাল নেয়া নিষেধ ছিলো। কিন্তু গাড়িতে অতিরিক্ত লোড থাকার কারণে ভেঙে পড়েছে। এই এলাকায় বসবাসরত হাজার হাজার মানুষের উপজেলার সঙ্গে যোগাযোগের একমাত্র রাস্তা এটি, গত ১ বছর আগের বন্যায় প্রবল স্রোতের কারণে এখানকার একটি কালভার্ট ভেঙে যাওয়ার পর এখানে এই লোহার বেইলি ব্রিজটি স্থাপন করা হয়। এখন আমাদের এলাকার হাজার হাজার মানুষ দুর্ভোগে পড়েছে। তাই যত দ্রুত সম্ভব ব্রিজটি মেরামত করা হোক।
জামালপুর সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন জানান, অতিরিক্ত মালামাল বোঝাই করে ট্রাক যাওয়ার কারণে ব্রিজটি ভেঙে পড়েছে। আমরা এরইমধ্যে ব্রিজটি মেরামতের জন্য লোক পাঠিয়েছি, যত দ্রুত সম্ভব এটা মেরামত করা হবে। এমনকি অতিরিক্ত মালামাল বোঝাই করার কারণে ট্রাক মালিকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হতে পারে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন