English

35 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

সীতাকুণ্ডে কর্ণফুলী এক্সপ্রেসের বগি লাইনচ্যুত, চালকসহ আহত ২০

- Advertisements -

চট্টগ্রামের সীতাকুণ্ডে ক্রসিংয়ের সময় একটি লাইট ইঞ্জিনকে পেছন থেকে ধাক্কা দিয়েছে কর্ণফুলী এক্সপ্রেস। এতে বগি লাইনচ্যুত হয়ে চট্টগ্রামগামী ট্রেনটির চালক ও সহকারীসহ প্রায় ২০ জন যাত্রী আহত হয়েছেন।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ফৌজদারহাট এলাকায় এ ঘটনা ঘটে। ফৌজদারহাট রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) ফারুক হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

Advertisements

আহতরা হলেন শান্টিং ইঞ্জিনের চালক নজরুল ইসলাম (৫৪), সহকারী চালক মো. সজিব (৩৫) ও কর্ণফুলী এক্সপ্রেসের চালক মোহাম্মদ আলী (৪২)। এদের মধ্যে নজরুল ইসলামের অবস্থা গুরুতর বলে জানা গেছে। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি সন্ধ্যা ৭টায় ফৌজদারহাট অতিক্রম করে ক্যাডেট কলেজ এলাকায় আসে। ট্রেনটি ক্রসিংয়ের সময় সামনে থাকা একটি শান্টিং ইঞ্জিনে ধাক্কা লেগে যায়। এতে কর্ণফুলী এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়ে যায়। লাইট ইঞ্জিনটি একই লাইনে ধীরে চলছিল বলেও জানান তারা।

Advertisements

এসআই ফারুক বলেন, এ ঘটনায় চট্টগ্রামমুখী ট্রেন চলাচল সাময়িক বন্ধ রয়েছে। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সীতাকুণ্ড রেলওয়ে স্টেশন মাস্টার নিজাম উদ্দিন বলেন, কর্ণফুলী এক্সপ্রেসে করে আমি শহরে যাচ্ছিলাম। দুর্ঘটনায় ট্রেনটির প্রায় ২০ জন যাত্রী আহত হয়েছেন।

রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল্লাহ বলেন, দুটি ট্রেন একই লাইনে যাচ্ছিল। ইঞ্জিনটি ধীরে ধীরে যাচ্ছিল। কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি সেটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে কিছু যাত্রী আহত হয়েছেন। তাদের চিকিৎসা চলছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন