English

33 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

‘ডিজিটাল বিপ্লবের ধারাবাহিকতায় কৃষিতে বিপুল সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে’

- Advertisements -

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেছেন, পৃথিবীতে চারটি শিল্প বিপ্লবের আগে কৃষিসভ‌্যতার যুগ শেষ হয়ে গেলেও ডিজিটাল বিপ্লবের ধারাবাহিকতায় কৃষিতে বিপুল সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। ডিজিটাল প্রযুক্তির সুযোগ কাজে লাগিয়ে কৃষি ও মৎস‌্যখাতে বৈপ্লবিক পরিবর্তনে আমাদের কাজ করার সুযোগ এসেছে। মন্ত্রী ময়মনসিংহ অঞ্চলের উর্বরা মাটিকে কৃষি ও মৎস‌্যচাষে ডিজিটাল কৃষি বিপ্লবে রূপান্তরে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠকসহ সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

Advertisements

মন্ত্রী গতকাল শনিবার রাতে ময়মনসিংহ বিভাগ সমিতি ঢাকার উদ্যোগে ডিজিটাল প্লাটফর্মে আয়োজিত বিশিষ্ট সমাজ সেবক মো: আনিসুর রহমান খানের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ও বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সভাপতি জনাব মোস্তাফা জব্বার এডভোকেট আনিসুর রহমান খানের নেতৃত্ব তার দৃঢ়তা তার আদর্শ এবং অবদান দৃষ্টান্ত হয়ে থাকবে উল্লেখ করে বলেন, ময়মনসিংহ বিভাগ আন্দোলনের এই নেতা তার কর্মের মাঝে চির অম্লান হয়ে থাকবেন।

বিশিষ্ট টিভি ও নাট্য ব্যক্তিত্ব, ময়মনসিংহ বিভাগ সমিতি ঢাকার সভাপতি ম. হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী কে. এম খালিদ, এমপি , বৃহত্তর ময়মনসিংহ সমিতি ঢাকার সভাপতি মো: আবুল কালাম আজাদ, সাবেক সি: সচিব আবদুস সামাদ প্রমুখ স্মরণ সভায় বক্তৃতা করেন। সমিতির সাধারণ সম্পাদক, ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহ মোহাম্মদ আশরাফুল হক জর্জ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

Advertisements

বীর মুক্তিযোদ্ধা জনাব মোস্তাফা জব্বার মহান মুক্তিযুদ্ধে আনিসুর রহমান খানের অবদান তুলে ধরে বলেন, তিনি তার কাজের মাধ্যমে বেঁচে থাকবেন। তিনি বলেন ময়মনসিংহ ব্রিটিশ ভারতের সর্ব বৃহৎ জেলা হলেও নানা কারণে ময়মনসিংহ অঞ্চল অবহেলিত। সম্মিলিত উদ্যোগে ময়মনসিংহকে একটি ডিজিটাল কৃষি অঞ্চল হিসেবে প্রতিষ্ঠার মাধ্যমে আনিসুর রহমানের আন্দোলনকে বাস্তবায়িত করার আহ্বান জানান মন্ত্রী। তিনি বলেন আইওটি প্রয়োগ করে কৃষি ও মৎস‌্যখাত অত‌্যন্ত লাভজনক করা সম্ভব।

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী আনিসুর রহমানের জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন , তার মতো একজন মানুষ বড় প্রয়োজন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন