English

32 C
Dhaka
রবিবার, জুলাই ৩, ২০২২
- Advertisement -

সারাদেশে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ-২০২১ এর শুভ উদ্বোধন করলেন খাদ্যমন্ত্রী

- Advertisements -

২৭ টাকা কেজি দরে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু হয়েছে। আজ (বুধবার) সকাল ১১:৩০টায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যামে যুক্ত হয়ে এ সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী জনাব সাধন চন্দ্র মজুমদার। ঢাকা বিভাগের নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলা, রাজশাহী বিভাগের নওগাঁ ও বগুড়া জেলা, রংপুর বিভাগের দিনাজপুর জেলা এবং সিলেট বিভাগের সিলেট সদর, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জ এ ৯টি জেলার জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, জেলা খাদ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ, মিল মালিকগণ এবং কৃষক প্রতিনিধিবৃন্দ অনলাইনে সংযুক্ত হয়ে উপস্থিত ছিলেন।

Advertisements

খাদ্যমন্ত্রী কর্মকর্তা-কর্মচারীদেরকে সঠিকভাবে নির্দেশনা মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রেখে; স্বাস্থ্যবিধি মেনে, মাস্ক পরিধান করে ধান সংগ্রহের মাধ্যমে মজুদ ত্বরান্বিত করার নির্দেশনা দেন। গুদামে ধান দেবার সময় কৃষককে যাতে কোনো প্রকার হয়রানির শিকার হতে না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখার জন্য কর্মকর্তা-কর্মচারীদের প্রতি নির্দেশ দেন মন্ত্রী। পাশাপাশি ধান এবং চালের কোয়ালিটির সাথে কোন প্রকার আপস করা হবে না বলেও জানান তিনি। এছাড়া যে সমস্ত উপজেলায় অ্যাপসের মাধ্যমে কৃষকের কাছ থেকে ধান কেনা হবে; সেখানে যদি কোন কৃষক অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে সমস্যায় পড়েন তা হলে সংশ্লিষ্ট কমিটিকে বিষয়টির গুরুত্ব দিয়ে দ্রুত সমাধান করার নির্দেশ দেন তিনি।

Advertisements

এ সময় অনলাইনে যুক্ত হয়ে উপস্থিত ছিলেন খাদ্য সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবর রহমান সহ খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, চলতি বোরো মৌসুমে সারাদেশে সরাসরি কৃষকের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে ৬ লক্ষ ৫০ হাজার মেট্রিক টন ধান, মিলারদের কাছ থেকে ৪০টাকা কেজি দরে ১০ লক্ষ মেট্রিক টন সেদ্ধ চাল ও ৩৯ টাকা কেজি দরে দেড় লক্ষ মেট্রিক টন আতপ চাল সংগ্রহ করবে খাদ্য অধিদপ্তর।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন