English

33 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

আম এখন সারাদেশেই উৎপাদন হচ্ছে: কৃষিমন্ত্রী

- Advertisements -

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ও সুস্বাদু ফল আম। সারাদেশেই এখন অনেক আম উৎপাদন হচ্ছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

Advertisements

তিনি বলেন, শিশু থেকে শুরু করে বৃদ্ধরাও এ আম পছন্দ করে। যাদের ডায়াবেটিস আছে তারাও এ আমের লোভ সামলাতে পারেন না। অন্য মিষ্টি না খেলেও তারা আমের স্বাদ নিয়ে থাকেন।

মঙ্গলবার (২৯ মার্চ) বিকেলে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বঙ্গবন্ধু লাইভ ম্যাংগো মিউজিয়ামে দুদিনব্যাপী আম সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

Advertisements

কৃষিমন্ত্রী বলেন, আমরা জানি এক সময় হিমসাগর, ফজলি ও ল্যাংড়াসহ অনেক আম মূলত চাঁপাইনবাবগঞ্জে উৎপাদন হতো। তখন এ জেলার আমই সারাদেশে ছড়িয়ে পড়তো। এখন অনেক ব্যবসায়ীরা সারাদেশেই এ আমগুলো উৎপাদন করছেন।

তিনি আরও বলেন, এখন আবার নওগাঁর মানুষ দাবি করছে- তারা নাকি চাঁপাইনবাবগঞ্জ থেকে বেশি আম রপ্তানি করে থাকে। তবে এটি প্রমাণ সাপেক্ষ বিষয়। তবে এটি সত্য যে সারাদেশেই এখন অনেক আম উৎপাদন হচ্ছে।

সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন